এবার ফ্রান্সে যাজকের ওপর বন্দুক হামলা

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২৩:৩০, অক্টোবর ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১০:৫৭, নভেম্বর ০১, ২০২০

ফ্রান্সের লিয়ন শহরে একটি অর্থোডক্স চার্চের যাজকের ওপর বন্দুক হামলা চালানো হয়েছে। শনিবার স্থানীয় সময় বিকেল চারটার দিকে চালানো এই হামলায় মারাত্মক আহত হয়েছেন ওই যাজক। পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, গুলি চালানোর পর হামলাকারী পালিয়ে গেছে।গির্জার বাইরে ফ্রান্সের নিরাপত্তা বাহিনীর অবস্থান

মহানবী (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের জেরে এক মুসলিম উগ্রবাদী কর্তৃক একজন ইতিহাসের শিক্ষককে হত্যার পর থেকেই উত্তপ্ত ফ্রান্স। এই ঘটনায় মহানবী (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রকাশ অব্যাহত রাখার ঘোষণা দেন ম্যাক্রোঁ। এরপরই গত বৃহস্পতিবার দেশটির নিস শহরের একটি চার্চে ছুরি হামলা চালিয়ে এক নারীসহ তিনজনকে হত্যা করে এক তিউনেসীয় যুবক। ওই ঘটনাকে ইসলামপন্থী সন্ত্রাসী হামলা আখ্যা দেন ম্যাক্রোঁ।

শনিবার লিয়ন শহরের চার্চের কাছে যাজকের ওপর দুইবার গুলি চালানো হয়। পুলিশ সূত্রের বরাতে রয়টার্স জানিয়েছে, সংকটাপন্ন অবস্থায় তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, চার্চটি গ্রিক অর্থোডক্সদের। হামলার পর ঘটনাস্থলটি ঘিরে ফেলেছে পুলিশ।

এর আগে ফ্রান্সে আরও সন্ত্রাসী হামলা হতে পারে বলে সতর্ক করেন ফ্রান্স সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী। প্রার্থনাস্থল ও স্কুলের মতো গুরুত্বপূর্ণ স্থানগুলো রক্ষায় হাজার হাজার সেনা মোতায়েনের নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। 

/জেজে/বিএ/

লাইভ

টপ