সীমিত আকারে আবারও ফ্লাইট চালু করছে এমিরেটস

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:১২, এপ্রিল ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:১৩, এপ্রিল ০৩, ২০২০

এমিরেটসের উড়োজাহাজবিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারির কারণে সাময়িকভাবে স্থগিত রাখার পর ফ্লাইট পরিচালনায় ফিরছে এমিরেটস। ইতোমধ্যে পুনরায় যাত্রীসেবা দেওয়ার অনুমতি পেয়েছে দুবাইভিত্তিক এই বিমান সংস্থা তবে আপাতত সীমিত আকারে চলবে তাদের কার্যক্রম। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
আগামী ৬ এপ্রিল থেকে লন্ডনের হিথ্রো, জার্মানির ফ্রাঙ্কফুর্ট, ফ্রান্সের প্যারিস, বেলজিয়ামের ব্রাসেলস ও সুইজারল্যান্ডের জুরিখে এমিরেটসের উড়োজাহাজ চলাচল করবে। এর মধ্যে দুবাই-হিথ্রো রুটে সপ্তাহে চারটি এবং অন্যান্য গন্তব্যে তিনটি করে ফ্লাইট যাবে। 

জানা গেছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের ২ নং টার্মিনাল থেকে ফ্লাইটগুলো শুধু বহির্গামী যাত্রীদের সেবা দেবে। তবে এসব দেশ কর্তৃক আরোপিত বিধিনিষেধ পূরণে সক্ষম এমন যাত্রীরাই টিকিট কেটে ভ্রমণের সুযোগ পাবেন।
ফ্লাইট পরিচালনায় ব্যবহৃত হবে বোয়িং ৭৭৭ -৩০০ ইআর উড়োজাহাজ। এগুলোর বেলি হোল্ডে উভয় দিকেই জরুরি পণ্যসহ অন্যান্য কার্গো পরিবহন করা হবে। স্বাস্থ্য নিরাপত্তার খাতিরে এমিরেটসের ইন-ফ্লাইট সেবা ও বেশকিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। এছাড়া ফ্লাইট পরিচালনার পর দুবাইয়ে প্রতিটি উড়োজাহাজে বর্ধিত পরিছন্ন ও জীবাণুনাশক কার্যক্রম পরিচালিত হবে।

এমিরেটস এয়ারলাইন ও গ্রুপের চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী শেখ আহমেদ বিন সাইদ আল মাকতুম সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, ‘এমিরেটস শিগগিরই পূর্ণোদ্যমে ফ্লাইট শুরু করতে আশাবাদী। ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল হলেই তা সম্ভব হবে। সবশেষ পরিস্থিতি সম্পর্কে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখছি।’

/সিএ/জেএইচ/
টপ