অসহায়দের পাশে দাঁড়িয়েছেন তারা

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ২১:৪৭, আগস্ট ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:২৫, আগস্ট ০৬, ২০২০

‘আমরাই কিংবদন্তী’ একটি অনলাইন ভিত্তিক ফেসবুক গ্রুপ, যে প্ল্যাটফর্মে একত্রিত হয়েছেন সারা বাংলাদেশের এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২ ব্যাচের শিক্ষার্থীরা। আমরাই কিংবদন্তী গ্রুপের একদল স্বেচ্ছাসেবী সম্প্রতি মানিকগঞ্জের সাটুরিয়াস্থ সোলাই গোবিন্দপুর, পাচুটিয়া ওতিল্লী এলাকায় প্রায় ছয় শতাধিক মানুষকে খাবার, মাস্ক, খাবার স্যালাইন ছাড়াও কিছু পরিবারের মাঝে মাংস বিতরণ করে।


করোনার ভয়াবহ পরিস্থিতি বিবেচনায় অসহায় মানুষের পাশে দাঁড়ানোর প্রয়াস থেকে ‘ক্ষুদ্র প্রয়াসে পাশে আছি’ স্লোগানকে সামনে রেখে গত ঈদুল ফিতরের দিন থেকে শুরু করে খাবার বিতরণ কার্যক্রমটি চলমান আছে। যা বর্তমানে প্রতি সপ্তাহে একদিন করে চলছে।
ঈদের আনন্দ বানভাসি মানুষের সাথে সম্মিলিত ভাবে ভাগাভাগি করার প্রয়াস থেকেই ৩২ হাজার সদস্যের পরিবার উদ্যোগী হয়ে এই কার্যক্রম হাতে নেয়।


উল্লেখ্য, ২০১৭ সাল থেকে যাত্রা শুরু করে বর্তমানে প্রায় ৩২ হাজার সদস্যের পরিবারটি এর আগেও সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সামাজিক কাজে নিজেদের নিয়োজিত রেখে আসছে। তারমধ্যে অন্যতম হচ্ছে দেশজুড়ে পরিচ্ছন্নতা ও জনসচেতনতা অভিযান, প্রতিবন্ধী শিশুদের সহায়তা কার্যক্রম, ফ্রি হেলথ ক্যাম্প, অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র, নিত্য প্রয়োজনীয় জিনিস সরবরাহ ও খাবার বিতরণ, বৃদ্ধাশ্রমে চিকিৎসা ও খাবার সরবরাহ এবং রক্তদান কর্মসূচি।

/এনএ/

লাইভ

টপ