হাজী দানেশ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

Send
হাবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত : ২২:৫৩, ডিসেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৫৫, ডিসেম্বর ১৪, ২০১৯

যথাযোগ্য মর্যাদায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। সকালে কালো ব্যাচ ধারন ও বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু আবুল কাসেমের শহীদ মিনারের পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, ছাত্রলীগ হাবিপ্রবি শাখার নেতৃবৃন্দ, কর্মচারি ও  বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে শহীদ বুদ্ধিজীবীদের উদ্দেশ্য শ্রদ্ধা জানান।

শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্যের উপর ভিত্তি করে বাণী দেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু আবুল কাসেম। তিনি তার বাণীতে বলেন, দেশ প্রেমিক বুদ্ধিজীবীরা এদেশের প্রগতিশীল আন্দোলনে সক্রিয় ভূমিকা রেখেছেন। তারা এদেশের মানুষের মনে দেশপ্রেমের প্রেরণা জুগিয়েছেন।

তিনি আরও বলেন, বুদ্ধিজীবীদের হত্যাকাণ্ড একাত্তরের মুক্তিযুদ্ধে মানবতার বিরুদ্ধে সংঘটিত অপরাধগুলোর মধ্যে সর্বাধিক পরিকল্পিত অপরাধ। ঠাণ্ডা মাথায় ঘটানো নিধনযজ্ঞ। আমরা প্রত্যাশা করছি সকল বুদ্ধিজীবীদের হত্যায় অভিযুক্তদের বিচার সম্পন্ন করে এবং বিচারের রায় কার্যকরের মাধ্যমে আমরা জাতি হিসেবে কলঙ্কমুক্ত হবো।

/এফএএন/

লাইভ

টপ