১৯ হাজার গ্র্যাজুয়েট সমাবর্তন নেবেন আজ

Send
জবি প্রতিনিধি
প্রকাশিত : ১০:৩৮, জানুয়ারি ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১০:৫৭, জানুয়ারি ১১, ২০২০


সমবর্তন মঞ্চজগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) আজ শনিবার (১১ জানুয়ারি) প্রথমবারের মতো সমাবর্তনের আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ ধূপখোলায় ১১০ বছরের ঐতিহ্যবাহী ভবনের আদলে সাজানো হয়েছে সমাবর্তনের মঞ্চ। প্রায় ১৯ হাজার গ্র্যাজুয়েট সমাবর্তন নিচ্ছেন। সমাবর্তন শোভাযাত্রার মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু হবে। এরই মধ্যে সব প্রস্তুতি শেষ হয়েছে।
জবির সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ। সমাবর্তনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সমাবর্তন বক্তা থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রফেসর ইমেরিটাস ড. অরুণ কুমার বসাক।
সমাবর্তনের আনুষ্ঠানিকতার মধ্যে রয়েছে, বেলা ১১.৫৫ মিনিটে সমাবর্তন শোভাযাত্রা, ১২.০০ টায় রাষ্ট্রপতির আগমন ও জাতীয় সংগীত, দুপুর ১২.০১ মিনিটে সমাবর্তনের উদ্বোধন ঘোষণা ও দুপুর ১.১০ মিনিটে সমাবর্তনের সমাপ্তি ঘোষণা করবেন মাননীয় চ্যান্সেলর।

সমাবর্তন মঞ্চসমাবর্তনে অংশ নিচ্ছেন ১৩ ব্যাচের প্রায় ১৯ হাজার গ্র্যাজুয়েট। সমাবর্তন উপলক্ষে গোটা ক্যাম্পাস সাজানো হয়েছে নান্দনিক সাজে। বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। বিশ্ববিদ্যালয় এলাকায় নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।

জবি প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, ‘সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রাষ্ট্রপতির নিরাপত্তায় সংশ্লিষ্ট বাহিনীর সঙ্গে আমাদের কথা হয়েছে।’
সার্বিক আয়োজনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ‘প্রথমবারের মতো এতবড় আয়োজন করাটা চ্যালেঞ্জের। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সব কর্মকর্তা-কর্মচারীর সহযোগিতায় ইতোমধ্যে সমাবর্তনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে।’ 

 

 

/এসটি/

সম্পর্কিত

লাইভ

টপ