নির্ঝর পাবলিক স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় মুজিববর্ষের ডিসপ্লে

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ২২:৪০, জানুয়ারি ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৪৬, জানুয়ারি ২৫, ২০২০

ঢাকা সেনানিবাসে মনোরম পরিবেশে অবস্থিত বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত নির্ঝর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে (এনসিপিএসসি) বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদযাপিত হয়েছে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকীর নান্দনিক ডিসপ্লে আয়োজনের মধ্য দিয়ে।

৮ জানুয়ারি থেকে শুরু হওয়া এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা চলেছে দুই সপ্তাহব্যাপী। কলেজ ক্রীড়াঙ্গনে সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শেষ হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেজর জেনারেল মোঃ মোশফেকুর রহমান, এসজিপি, এসইউপি, এনডিসি, পিএসসি, এরিয়া কমান্ডার, লজিস্টিক্স এরিয়া, ঢাকা সেনানিবাস এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তার সহধর্মিনী মুন্সী রায়হানা স্নিগ্ধা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এনসিপিএসসির পরিচালনা পরিষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মো: নাজমুল আলম, এসপিপি, এনডিসি, এইচডিএমসি, পিএসসি ও তার সহধর্মিণী রিজওয়ানা জামান,  অধ্যক্ষ লে. কর্নেল মো: রুহুল আমিন,  উপাধ্যক্ষ নূর রুমানা সাব্বির এবং পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ।

অতিথিদের আসন গ্রহণের পর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর প্রধান অতিথি প্যারেড দলের সালাম গ্রহণ করেন। এরপর বিভিন্ন ইভেন্টের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানের শেষ দিকে স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, অভিভাবকবৃন্দ ও অতিথিগণ শিক্ষার্থীদের পরিবেশনায় ‘বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী’ শীর্ষক নান্দনিক ডিসপ্লে উপভোগ করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, নির্ঝর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-ছাত্রী ও অভিভাবকগণের নিরলস ও ঐকান্তিক প্রচেষ্টায় শিক্ষা কার্যক্রম সুষ্ঠুভাবে চলছে। তাছাড়া ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকদের নিয়ে গড়ে উঠেছে নির্ঝর কমিউনিটি যা বাংলাদেশে প্রথম ও অনুকরণীয়। এই প্রতিষ্ঠানটিকে বাংলাদেশের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবেই শুধু নয়, আন্তর্জাতিক মানের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে নির্ঝর কমিউনিটি অংঙ্গীকারাবদ্ধ।

 

/এফএএন/

লাইভ

টপ