শাবিতে স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়ন লীগের সপ্তম আসর শুরু

Send
শাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৬:৩৮, ফেব্রুয়ারি ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৪০, ফেব্রুয়ারি ১৭, ২০২০

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একমাত্র ক্রীড়া বিষয়ক সংগঠন ‘মাহা স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়নস লীগ’ এর ৭ম আসর শুরু হয়েছে। রবিবার (১৬ ফেব্রুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।






উদ্বোধনকালে উপাচার্য বলেন, ‘সুস্থ ও সুন্দর ভাবে বেঁচে থাকার জন্য খেলাধুলার বিকল্প নেই। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাই খেলাধুলা ও সৃজনশীল কর্মকাণ্ডকে উৎসাহিত করে। এরই আলোকে বিগত কয়েক বছর থেকে এ টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে। তবে খেলাকে কেন্দ্র করে যেন বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি না হয় সেদিকে অবশ্যই খেয়াল রাখতে হবে।’
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সহকারী প্রক্টর মোহাম্মদ সামিউল ইসলাম, সহকারী প্রক্টর মো. আলমগীর কবীর, স্পোর্টস সাস্টের উপদেষ্টা সহকারী অধ্যাপক মোহাম্মদ আফজাল হোসেন, আশীষ কুমার বনিক, বাংলাদেশ ফুটবল অ্যাসোসিয়েশনের সদস্য ও সিলেট জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মাহী উদ্দিন সেলিম, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক জাহিদ হাসান এমেলিসহ সংগঠনটির সাবেক ও বর্তমান সদস্যরা।
পরে টুর্নামেন্টের ট্রফি ও ফুটবলের মোড়ক উন্মোচন করেন আমন্ত্রিত অতিথিরা। উদ্বোধনের পর ‘এফসি কোপা উইনাইটেড’ ও ‘এফসি ইউনাইটেড’ এর মধ্যকার ম্যাচের মধ্য দিয়ে এ টুর্নামেন্ট শুরু হয়।
এর আগে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ড থেকে একটি আনন্দ র‌্যালি বের করে সংগঠনটি। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এতে আমন্ত্রিত অতিথিবৃন্দ ও স্পোর্টস সাস্ট এর বর্তমান এবং সাবেক সদস্যরা অংশ নেন। 
সার্বিক বিষয়ে মাহা চ্যাম্পিয়ন্স লীগ ২০২০- সিজন ৭ এর আহ্বায়ক মশিউল আলম মেহেদী শনম বলেন, ‘সকলের সহায়তা পেলে আমরা বিগত বছরগুলোর মতো মতো এবারও সফলভাবে শেষ করবো টুর্নামেন্ট।’ শেষ হবে। আগামী ৯ মার্চ টুর্নামেন্টের ফাইনালের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে’
উল্লেখ্য, মাহা স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়ন্স লীগ বাংলাদেশে বিশ্ববিদ্যালয় পর্যায়ে ফ্রাঞ্চাইজিভিত্তিক প্রথম টুর্নামেন্ট। ছয়বারের সফল আয়োজনের পর এবারে সপ্তমবারের মতো স্পোর্টস সাস্ট আয়োজন করেছে টুর্নামেন্টটি। এদিকে ১৬টি দল গত ৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত নিলাম প্রক্রিয়ার মাধ্যমে খেলোয়াড় বাছাই করে নেয়। 

 

/এনএ/

লাইভ

টপ