বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ২০ বছর পরে নির্মিত হচ্ছে ডাস্টবিন

Send
মাভাবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৫২, ফেব্রুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৫৩, ফেব্রুয়ারি ২৪, ২০২০

মাভাবিপ্রবিবাংলাদেশের কিংবদন্তী রাজনীতিক মওলানা আবদুল হামিদ খান ভাসানীর নামানুসারে ১৯৯৯ সালে ঢাকা বিভাগের অন্তর্গত টাঙ্গাইল জেলার সন্তোষে প্রতিষ্ঠিত হয় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠার ২০ বছর পার হয়ে গেলেও নির্মিত হয়নি ময়লা রাখার কোনও ডাস্টবিন। অবশেষে বিশ্ববিদ্যালয় জুড়ে কয়েকটি ডাস্টবিন তৈরির পরিকল্পনা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা যায়, ক্যাম্পাসে ডাস্টবিন না থাকায় ময়লা আবর্জনা যেখানে সেখানে ফেলে রাখা হয়। তার ফলে ভোগান্তিতে পড়েন শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তাসহ অনেকেই। বিশ্ববিদ্যালয় প্রশাসন পরিচ্ছন্নতার কথা বিবেচনা করে অবশেষে প্রশাসন ১০টির বেশি ডাস্টবিন বসানোর পরিকল্পনা নিয়েছে। প্রতিটি ডাস্টবিনের মধ্যে ৩ রকমের ৩ টি ভিন্ন ভিন্ন রঙের ড্রাম থাকবে। যেগুলো পরবর্তিতে প্রক্রিয়াকরনের ব্যবস্থা করা হতে পারে। ইতিমধ্যেই কিছু কিছু জায়গা নির্ধারিত হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী মোঃ আবু তালেব জানান, বিশ্ববিদ্যালকে পরিছন্ন রাখার জন্য কিছু ডাস্টবিন বসানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। ডাস্টবিনগুলো নিয়মিত পরিষ্কার রাখার ব্যবস্থা করা হবে। কাম্পাস পরিছন্ন রাখতে সবাইকে সচেতন হতে হবে এবং ময়লা আবর্জনা নির্দিষ্ট ডাস্টবিনে ফেলতে হবে।

/এফএএন/

সম্পর্কিত

লাইভ

টপ