১ জুলাই শতবর্ষে পা দেবে ঢাকা বিশ্ববিদ্যালয়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:০৩, জুন ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:০৩, জুন ২২, ২০২০

ঢাবিঢাকা বিশ্ববিদ্যালয় একশ বছরে পা দেবে আগামী ১ জুলাই। আর ২০২১ সালের ১ জুলাই শতবর্ষ পূর্ণ হবে ঐতিহ্যবাহী ও দেশসেরা বিশ্ববিদ্যালয়টির। এ উপলক্ষে আগামী ১ জুলাই থেকে ২০২১ সালের ১ জুলাই পর্যন্ত বিভিন্ন কর্মসূচি নেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
এরই অংশ হিসেবে আগামী ১ জুলাই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ‘বিশ্ববিদ্যালয় দিবস’ পালন করবে। দিবস উদযাপন উপলক্ষে সোমবার (২২ জুন) উপাচার্যের অফিস সংলগ্ন কক্ষে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।
সভায় রেজিস্ট্রার মো. এনামউজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, ফলিত গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ, আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আসিফ হোসেন খান, সহকারী প্রক্টর মো. আবদুর রহিম এবং জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম উপস্থিত ছিলেন।
সভায় দিবসটি উপলক্ষে সংক্ষিপ্ত কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হয়। কর্মসূচির মধ্যে রয়েছে ওইদিন সকাল সাড়ে ১০টায় উপাচার্য ভবন প্রাঙ্গণে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়ানো। সকাল ১১টায় অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনলাইন ভার্চুয়াল মিটিং প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে আলোচনা সভা।
আলোচনা সভায় জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম সংযুক্ত হয়ে মূল বক্তব্য দেবেন। এছাড়া এই অনলাইন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন দু’জন উপাচার্য, একজন ডিন, একজন প্রভোস্ট এবং একজন রেজিস্টার্ড গ্র্যাজুয়েটসহ সংশ্লিষ্ট অন্যান্যরা সংযুক্ত হবেন।

/এসএমএ/এমআর/

সম্পর্কিত

লাইভ

টপ