জুলাইয়ের প্রথম সপ্তাহের মধ্যে ঢাবির সব বিভাগে অনলাইন শিক্ষা কার্যক্রম চালুর নির্দেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০১:৩৫, জুন ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ০১:৪৪, জুন ২৬, ২০২০

ঢাবিঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) যেসব বিভাগ ও ইনস্টিটিউট এখনও অনলাইন শিক্ষা কার্যক্রম চালু করতে পারেনি সেসব বিভাগ ও ইনস্টিটিউটকে আগামী জুলাইয়ের প্রথম সপ্তাহে অনলাইন শিক্ষা কার্যক্রমে যেতে হবে। বৃহস্পতিবার (২৫ জুন) ‘অনলাইন ক্লাস পরিচালনার অগ্রগতি পর্যালোচনা’ শীর্ষক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য ড. মো. আখতারুজ্জামান। ভার্চুয়াল এই সভায় যুক্ত ছিলেন বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মাকসুদ কামালসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান এবং ইনস্টিটিউটের পরিচালকরা।
বৃহস্পতিবার (২৫ জুন) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতরের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, যেসব বিভাগ ও ইনস্টিটিউট বিভিন্ন কারণে এখনও অনলাইন ক্লাস চালু করতে পারেনি, সেসব বিভাগ ও ইনস্টিটিউটকে সীমিত সামর্থ্য দিয়েই আগামী জুলাইয়ের প্রথম সপ্তাহে অনলাইন চালু করার অনুরোধ জানানো হয়। আর বিভিন্ন সীমাবদ্ধতা থাকার পরও অনেক বিভাগ ও ইনস্টিটিউট অনলাইনে ক্লাস নেওয়াসহ বিভিন্ন শিক্ষা কার্যক্রমে সম্পৃক্ত হওয়ায় সভায় সন্তোষ প্রকাশ করা হয়।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, কোনও শিক্ষার্থীই যেন ইন্টারনেট অ্যাকসেসসহ প্রযুক্তিগত সীমাবদ্ধতা ও অর্থনৈতিক অস্বচ্ছলতার কারণে অনলাইন শিক্ষা কার্যক্রমের বাইরে না থাকে, তার জন্য পর্যায়ক্রমে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

 

/এসএমএ/এমআর/

সম্পর্কিত

লাইভ

টপ