X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

গাইবান্ধায় আ. লীগের ডা. ইউনুস আলী জয়ী

গাইবান্ধা প্রতিনিধি
২৭ জানুয়ারি ২০১৯, ২১:৩৪আপডেট : ২৭ জানুয়ারি ২০১৯, ২২:১২

ডা. ইউনুস আলী সরকার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনে বেসরকারি ফলাফলে এমপি নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ডা. ইউনুস আলী সরকার। মোট ১৩২টি ভোটকেন্দ্র থেকে পাওয়া ফলাফলে নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ১ লাখ ২১ হাজার ১৬৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী লাঙ্গল প্রতীকে ব্যারিস্টার দিলারা খন্দকার শিল্পী পেয়েছেন ২৪ হাজার ৩৮৫ ভোট।
রবিবার (২৭ জানুয়ারি) রাত ৮টার দিকে সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে এ ফল ঘোষণা করেন সহকারী রিটানিং কর্মকর্তা। জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরীর মৃত্যুর কারণে ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে ভোট গ্রহণ স্থগিত ছিল।
পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সহকারী রিটার্নিং অফিসার মো. মেজবাউল হোসেন বলেন, ‘পলাশবাড়ী উপজেলার ৯টি ইউনিয়নে ৬৪টি ভোটকেন্দ্র থেকে পাওয়া ফলাফলে নৌকা প্রতীকে ডা. ইউনুস আলী সরকার পেয়েছেন ৬১ হাজার ৮৩৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙল প্রতীকে ব্যারিস্টার দিলারা শিল্পী পেয়েছেন ১৬ হাজার ৭৫৭ ভোট। এছাড়া অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাসদের মশাল প্রতীকে এসএম খাদেমুল ইসলাম খুদি পেয়েছেন ২ হাজার ১৬২ ভোট। ৬৪টি ভোটকেন্দ্র থেকে পাওয়া ভোটে ইউনুস আলী সরকার ৬১ হাজার ৮৩৪ ভোট পেয়ে এগিয়ে থাকায় তাকে বিজয়ী ঘোষণা করা হয়।
অপরদিকে সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সহকারী রিটানিং অফিসার মোছা. রহিমা খাতুন জানান, সাদুল্যাপুর উপজেলার ১১টি ইউনিয়নের মোট ৬৮টি ভোটকেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী ডা. ইউনুস আলী সরকার নৌকা প্রতীকে ৫৯ হাজার ৩২৯ ভোট পেয়ে বেসরকারি ফলাফলে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন জাতীয় পার্টির ব্যারিস্টার দিলারা খন্দকার শিল্পী লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৭ হাজার ৬২৮ ভোট। এছাড়া অপর প্রতিদ্বন্দ্বী জাসদের মশাল প্রতীকে এসএম খাদেমুল ইসলাম খুদি পেয়েছেন ৯ হাজার ৪৬৮ ভোট।
গাইবান্ধা জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং কর্মকর্তা মাহাবুবুর রহমান জানান, দুই উপজেলায় মোট ভোটার ৪ লাখ ১১ হাজার ৮৫৪ জন। ১৩২ ভোটকেন্দ্রে বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করায় ভোট গ্রহণ চলাকালে কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এ আসনে মোট ভোটারের মধ্যে ৩৯ দশমিক ১৭ ভোটার ভোট দেন।
এর আগে সকাল ৮টায় সাদুল্যাপুর ও পলাশবাড়ী উপজেলার ১৩২টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের তেমন উপস্থিতি লক্ষ্য করা যায়নি। তবে দুপুরের পর ভোটকেন্দ্রে নারী ভোটারের উপস্থিতি বাড়ে। নির্বাচনকে ঘিরে আড়াই হাজার পুলিশ, দেড় হাজার আনসার সদস্য, ২০ প্লাটুন করে বিজিবি ও র‌্যাব সদস্য মাঠে দায়িত্ব পালন করেন। ২০ ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ছিলেন দায়িত্বে।
এর আগে, দশম জাতীয় সংসদ নির্বাচনেও এমপি নির্বাচিত হয়েছিলেন ডা. ইউনুস আলী সরকার। তিনি সাদুল্যাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের ভাতগ্রামের বাসিন্দা। পেশায় একজন চিকিৎসক। সাদুল্যাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতিও তিনি।

/ওআর/
সম্পর্কিত
সর্বশেষ খবর
‘সেফ জোনে’ ২৩ নাবিক, নিরাপত্তায় ইতালির যুদ্ধ জাহাজ
‘সেফ জোনে’ ২৩ নাবিক, নিরাপত্তায় ইতালির যুদ্ধ জাহাজ
‘আজ থেকে শুরু হচ্ছে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪’
‘আজ থেকে শুরু হচ্ছে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪’
টিভিতে আজকের খেলা (১৮ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (১৮ এপ্রিল, ২০২৪)
আর্সেনালকে হতাশায় ভাসিয়ে সেমিফাইনালে বায়ার্ন
চ্যাম্পিয়নস লিগআর্সেনালকে হতাশায় ভাসিয়ে সেমিফাইনালে বায়ার্ন
সর্বাধিক পঠিত
‘ভুয়া ৮ হাজার জনকে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে’
‘ভুয়া ৮ হাজার জনকে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে’
এএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
রেস্তোরাঁয় ‘মদ না পেয়ে’ হামলার অভিযোগএএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
হজ নিয়ে শঙ্কা, ধর্ম মন্ত্রণালয়কে ‍দুষছে হাব
হজ নিয়ে শঙ্কা, ধর্ম মন্ত্রণালয়কে ‍দুষছে হাব
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’ 
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’ 
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫