X
বুধবার, ১৫ মে ২০২৪
১ জ্যৈষ্ঠ ১৪৩১
বাংলা ট্রিবিউনের দ্বিতীয় বর্ষপূর্তি

নতুন উদ্দীপনা নিয়ে আগামীর পথ চলার অঙ্গীকার

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৩ মে ২০১৬, ২০:৩৫আপডেট : ১৪ মে ২০১৬, ০০:০২

কেক কাটছেন অতিথিরা নতুন উদ্দীপনায় আগামীর পথ চলার অঙ্গীকার নিয়ে তৃতীয় বছরে পা রাখলো বাংলা ট্রিবিউন। দিনভর উৎসব আমেজে, শুভানুধ্যায়ীদের উপস্থিতিতে আগামী দিনে আরও দৃঢ়তার সঙ্গে এগিয়ে চলার উৎসাহ নিয়ে শেষ হলো জন্মদিন উদযাপন।

১৩ মে শুক্রবার ছিল বাংলা ট্রিবিউনের দ্বিতীয় বর্ষপূর্তি। দেশের রাজনৈতিক নেতা, লেখক, শিল্পী, কলামিস্ট ও পাঠকদের উপস্থিতিতে নিজস্ব ভবনে জন্মদিন উৎসব পালন করেছে প্রতিষ্ঠানটি। সন্ধ্যায় কেক কেটে অনুষ্ঠান উদ্বোধন করেন ঢাকা সিটি করপোরেশনের মেয়র (উত্তর) আনিসুল হক। তিনি বলেন, বাংলা ট্রিবিউন বিশ্বস্ততা অর্জন করেছে। সংবাদের গ্রহণযোগ্যতাও বেড়েছে। এ অনলাইন পত্রিকা আরও এগিয়ে যাবে, এই প্রত্যাশা করি।

ভারপ্রাপ্ত সম্পাদকের সঙ্গে অতিথিরা বাংলা ট্রিবিউন কোনও কুসংস্কারে বিশ্বাস করে না বলে মন্তব্য করে পত্রিকাটির প্রকাশক ড. কাজী আনিস আহমেদ শুভেচ্ছা বক্তব্যে বলেন, ১৩ সংখ্যাটিকে দুর্ভাগ্যের দিন হিসেবে বিবেচনা করা হয়। ভীতিকরও বলা হয়। আর আজকের দিনে আমরা আনন্দ করছি। এর মধ্য দিয়ে আসল চরিত্র বের হয়ে এসেছে। পত্রিকাটি প্রাচ্য-পাশ্চাত্যের কোনও কুসংস্কারের তোয়াক্কা করে না।

ড. কাজী আনিস আহমেদ বলেন, আমরা চলি যুক্তির পথে। আলোর পথে। আমাদের নামের মধ্যে বাংলা আছে। বাঙালি সংস্কৃতি, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ এবং যে চেতনায় সে আন্দোলন চালিত হয়েছে, তার উত্তরসূরি হিসেবে আমরা ঐতিহ্য নিয়ে গর্বের সঙ্গে যুক্তির পথে এগিয়ে চলব, এই আশা রাখি। তিনি আরও বলেন, এ পথচলায় সবাই সাহস জোগাবেন, এই কামনা রইল। যে উদ্দীপনা, নিষ্ঠা ও সাহস কর্মীরা দেখিয়েছেন, এতে আমি গর্বিত।

শুভেচ্ছা জানাচ্ছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বাংলা ট্রিবিউনে দু’বছরপূর্তি উপলক্ষে প্রতিষ্ঠানটির নিজস্ব কনফারেন্স রুম হয়ে ওঠে আনন্দে মুখরিত। দেশের নন্দিত তারকাদের সঙ্গে নিয়ে ঝলমলে মূল অনুষ্ঠানে শুভেচ্ছা বার্তায় জেমকন গ্রুপের পরিচালক আমীনা আহমেদ বলেন, বাংলা ট্রিবিউন আমার সন্তানের মতো। সন্তান দুই বছরে পা দিয়েছে। হাঁটি-হাঁটি পা-পা করে যুগের সঙ্গে তাল মিলিয়ে চলছে। এভাবেই পথ চলুক, শুভ কামনা।

শুভেচ্ছা জানাচ্ছেন বিএনপির শামা ওবায়েদ শুভেচ্ছা বক্তব্যে ভারপ্রাপ্ত সম্পাদক জুলফিকার রাসেল বলেন, সংবাদ প্রকাশ করার বিষয়ে বাংলা ট্রিবিউন কোনও চাপ বোধ করে না। এমনকি প্রকাশকেরও চাপ নেই। আমরা কোনও নিউজ প্রকাশ করে সরাই না। আমরা যথাযথ সমালোচনা গ্রহণ করি, নিজেদের ভুল যদিও খুব কম হয়, সেটুকুও স্বীকার করে নিতে দ্বিধা নেই। আমি বাংলা ট্রিবিউনের সহকর্মীদের নিয়ে হ্যাপি। এভাবেই কাজ করে যেতে চাই।

এর আগে বাংলা ট্রিবিউনের গত দুই বছরের কাজ ও তাদের কাজের পরিবেশ নিয়ে তৈরি করা ভিডিওচিত্র দেখানো হয়। আমন্ত্রিত অতিথি ও শুভানুধ্যায়ীদের অভিনন্দনের মধ্য দিয়ে শুরু হয় মূলপর্ব।

জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুর ইসলামের পক্ষে তার একান্ত ব্যক্তিগত সচিব একেএম সাজ্জাদ হোসেন শাহীন ও সাবেক ছাত্রলীগ নেতা আনোয়ারুল কবির, ছাত্রলীগের সাবেক দফতর সম্পাদক শেখ রাসেল ফুল দিয়ে শুভেচ্ছা জানান। 

বাংলা ট্রিবিউন দুবছরে এগিয়ে চলেছে নিজস্ব গতি ও পাঠকের আস্থা নিয়ে। অনুষ্ঠানে উপস্থিত হয়ে কর্মীদের সাহস যুগিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নূহ-উল আলম লেনিন, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফ,  আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন, বিএনপির অর্থবিষয়ক সম্পাদক আব্দুস সালাম, আইজিপি এ কে এম শহীদুল হকের পক্ষে পুলিশ সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা এ কে এম কামরুল আহছান, র‌্যাবের মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক মিজানুর রহমান, বিসিবির পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম ববি, একাত্তর টেলিভিশনের হেড অব নিউজ সৈয়দ ইশতিয়াক রেজা, রবির ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর, বিজ্ঞাপনী সংস্থা ইমপ্যাক্ট পিআরও লেখক সাদিয়া মাহজাবিন ইমাম, ঢাকা মেডিক্যাল কলেজের বার্ন ইউনিটের প্রতিষ্ঠাতা পরিচালক ডা. সামন্তলাল সেন, ব্যারিস্টার জৌতির্ময় বড়ুয়া, কবি মুহম্মদ নূরুল হুদা, সাংবাদিক প্রণব সাহা, মুক্তিযোদ্ধা আক্কু চৌধুরী, রাজউকের প্রধান প্রকৌশলী (প্রকল্প ও ডিজাইন) মো. আনোয়ার হোসেন, পূর্বাচল নতুন শহর প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক প্রকৌশলী উজ্জ্বল মল্লিক, উত্তরা অ্যাপাটমেন্ট প্রকল্পের উপপ্রকল্প পরিচালক প্রকৌশলী মো. মুজাফ্ফর উদ্দীন, বিএনপির অর্থনীতিবিষয়ক সম্পাদক আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াসউদ্দীন আল মামুন ও আব্দুল ওয়াহাব, ছাত্রদলের সহ-সভাপতি এজমল হোসেন পাইলট, দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব এম এ আওয়াল এমপি, নবাগতা চিত্রনায়িকা অধরা খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক রাশেদা রওনক খানসহ বাংলা ট্রিবিউনের নিয়মিত কলামিস্টরা। তারা শুভেচ্ছা জানানোর পাশাপাশি বাংলা ট্রিবিউনের সঙ্গে আস্থার বন্ধনের কথাও জানান।

ইউআই/এজে/এমএনএইচ/

সম্পর্কিত
সর্বশেষ খবর
যে কারণে রাজশাহীর তিন প্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী ফেল
যে কারণে রাজশাহীর তিন প্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী ফেল
টিভিতে আজকের খেলা (১৫ মে, ২০২৪)
টিভিতে আজকের খেলা (১৫ মে, ২০২৪)
আইএফআইসি ফার্স্ট কোয়ার্টার ফিন্যান্সিয়াল স্টেটমেন্ট
আইএফআইসি ফার্স্ট কোয়ার্টার ফিন্যান্সিয়াল স্টেটমেন্ট
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ফিন্যান্সিয়াল স্টেটমেন্ট
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ফিন্যান্সিয়াল স্টেটমেন্ট
সর্বাধিক পঠিত
শুক্রবারও চলবে মেট্রোরেল
শুক্রবারও চলবে মেট্রোরেল
সাকিব-তামিমের কারণে দলের পরিবেশ নষ্ট হয়েছে: ইমরুল 
সাকিব-তামিমের কারণে দলের পরিবেশ নষ্ট হয়েছে: ইমরুল 
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ
পেঁয়াজ আমদানি শুরু
পেঁয়াজ আমদানি শুরু
তাসকিনকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের দল ঘোষণা
তাসকিনকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের দল ঘোষণা