X
বুধবার, ১৫ মে ২০২৪
১ জ্যৈষ্ঠ ১৪৩১
ভীতি ছড়ালে ব্যবস্থা

জঙ্গিবাদের গুজব ছড়াচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে: পুলিশ

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২২ জুলাই ২০১৬, ০২:০৩আপডেট : ২২ জুলাই ২০১৬, ০২:১৩

ফেসবুক, ইউটিউব, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে জঙ্গিবাদের গুজবের মাধ্যমে আতঙ্ক ছড়ানো হচ্ছে বলে দাবি করেছে পুলিশ। এসব গুজবে নাগরিকদের আতঙ্কিত না হওয়ার জন্য পুলিশ অনুরোধ জানিয়েছে।

জঙ্গিবাদের গুজব ছড়াচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে বৃহস্পতিবার পুলিশ সদর দফতর থেকে জনসংযোগ কর্মকর্তা এ কে এম কামরুল আহছান স্বাক্ষরিত পাঠানো এক মেইল বার্তায় এই অনুরোধ জানানো হয়।
মেইল বার্তায় জানানো হয়, গুজবকে কেন্দ্র করে জনসাধারণের মধ্যে এক ধরনের আতঙ্ক, নিরাপত্তাহীনতা ও বিভ্রান্তি তৈরি হচ্ছে বলে পুলিশ হেডকোয়ার্টার্সের প্রতীয়মান হয়েছে। এ বিষয়ে পুলিশ হেডকোয়ার্টার্সের বক্তব্য নিন্মরূপ-
সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্যান্যভাবে শপিংমল, গুরুত্বপূর্ণ সরকারি-বেসরকারি অফিস ভবন, শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্য জনসমাগমস্থলে জঙ্গি হামলার খবর নিতান্তই গুজব, বিভ্রান্তি। জঙ্গিবাদের এ ধরনের গুজবে আতঙ্কিত না হওয়ার জন্য জনসাধারণের প্রতি পুলিশ হেডকোয়ার্টার্স অনুরোধ জানাচ্ছে।
জনগণের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার মতো কোনও আশঙ্কা থাকলে, পরিস্থিতি সৃষ্টি হলে পুলিশ, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকেই জনগণকে সচেতন, সতর্ক করাসহ পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে।
সম্প্রতি গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার ঘটনাসহ অন্যান্য ঘটনায় পুলিশ সব ধরনের আইনি ব্যবস্থা গ্রহণ করেছে। ইতোমধ্যে গুলশান ও শোলাকিয়ার ঘটনা সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা ঘটনার প্রকৃত রহস্য উদ্ঘাটনে সহায়ক হবে। পুলিশসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেশের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে জঙ্গিদের বেশকিছু আস্তানা শনাক্ত করেছে এবং এ বিষয়ে অন্যান্য আইনানুগ কার্যক্রম চলমান রয়েছে।
জঙ্গি কার্যক্রমের জন্য কোনও ব্যক্তি নিখোঁজ থাকলে অথবা কারও বিষয়ে জঙ্গি কার্যক্রমে সম্পৃক্ত হওয়া সম্পর্কে সন্দেহ হলে সে বিষয়ে তথ্য নিকটস্থ থানা, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানোর জন্য পুলিশ হেডকোয়ার্টার্স অনুরোধ জানাচ্ছে।

ফেসবুক, ইউটিউব, টুইটারসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে জনমনে অহেতুক ভীতি ও বিভ্রান্তি সৃষ্টি হতে পারে এ জাতীয় কোনও ধরনের গুজব ছড়ানো থেকে বিরত থাকার জন্য সবাইকে অনুরোধ জানানো হচ্ছে। কোনও ব্যক্তি যদি এ ধরনের গুজব, বিভ্রান্তি ছড়িয়ে জনমনে ভীতিসৃষ্টি ও জননিরাপত্তা বিঘ্নিত করে, তাহলে তার বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী শান্তিপ্রিয় দেশপ্রেমিক জনসাধারণকে সাথে নিয়ে যে কোনও অরাজক পরিস্থিতি মোকাবিলায় বদ্ধপরিকর। জঙ্গিবাদ ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ বিনির্মাণে আমরা দেশের সব সম্মানীত নাগরিকের সহযোগিতা কামনা করি।

/এআরআর/এবি/

আরও পড়ুন:

সাংগঠনিক সিদ্ধান্তে দাড়ি কেটে ফেলছে জেএমবি সদস্যরা

তারেকের ৭ বছর জেল, ২০ কোটি টাকা জরিমানা

সম্পর্কিত
সর্বশেষ খবর
টিভিতে আজকের খেলা (১৫ মে, ২০২৪)
টিভিতে আজকের খেলা (১৫ মে, ২০২৪)
আইএফআইসি ফার্স্ট কোয়ার্টার ফিন্যান্সিয়াল স্টেটমেন্ট
আইএফআইসি ফার্স্ট কোয়ার্টার ফিন্যান্সিয়াল স্টেটমেন্ট
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ফিন্যান্সিয়াল স্টেটমেন্ট
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ফিন্যান্সিয়াল স্টেটমেন্ট
পর্দা উঠলো কান উৎসবের, মেরিল স্ট্রিপ ও মেসির ফেরা
কান উৎসব ২০২৪পর্দা উঠলো কান উৎসবের, মেরিল স্ট্রিপ ও মেসির ফেরা
সর্বাধিক পঠিত
শুক্রবারও চলবে মেট্রোরেল
শুক্রবারও চলবে মেট্রোরেল
সাকিব-তামিমের কারণে দলের পরিবেশ নষ্ট হয়েছে: ইমরুল 
সাকিব-তামিমের কারণে দলের পরিবেশ নষ্ট হয়েছে: ইমরুল 
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ
পেঁয়াজ আমদানি শুরু
পেঁয়াজ আমদানি শুরু
তাসকিনকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের দল ঘোষণা
তাসকিনকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের দল ঘোষণা