X
বুধবার, ১৫ মে ২০২৪
১ জ্যৈষ্ঠ ১৪৩১

সিটিং সার্ভিস বন্ধ: রাজধানীর রাস্তায় যানবাহন কম

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৬ এপ্রিল ২০১৭, ১১:৩০আপডেট : ১৬ এপ্রিল ২০১৭, ১২:১৭

সিটিং সার্ভিস বন্ধ: রাজধানীর রাস্তায় যানবাহন কম রাজধানীতে আজ রবিবার থেকে বন্ধ হয়েছে গণপরিবহনের সিটিং, গেটলক ও স্পেশাল বাস সার্ভিস। বিষয়টি তদারকি করতে রাজধানীর বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত অবস্থান করছে। ফলে রাস্তায় যানবাহনের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। এছাড়া ভাড়া আগের মতোই বেশি রাখার অভিযোগও পাওয়া গেছে।

সিটিং সার্ভিস বন্ধ: রাজধানীর রাস্তায় যানবাহন কম পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার থেকে সিটিং সার্ভিস বন্ধ হওয়ার কথা থাকলেও তা হয়নি। রবিবার থেকে সেই সিদ্ধান্ত কার্যকর হচ্ছে। রাজধানীর পরিবহন খাতে অনিয়মের অভিযোগে সিটিং সার্ভিস বন্ধের সিদ্ধান্ত নিয়েছিল সড়ক পরিবহন মালিক সমিতি।

সিটিং সার্ভিস বন্ধ: রাজধানীর রাস্তায় যানবাহন কম রাজধানীর মিরপুর ও চিড়িয়াখানা থেকে ছেড়ে আসা বাসগুলোতে সিটিং সার্ভিস চলতে দেখা যায়নি। মতিঝিলগামী নিউ ভিশন, গুলিস্তানগামী দিশারি, নিউমার্কেটগামী সেফটি বাসগুলোতে যাত্রীদের দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। তবে সকাল থেকে এ এলাকা ছিল গণপরিবহণ শূন্য।  এমনকি এসব এলাকায় সিএনজি অটোরিকশার উপস্থিতিও কম। এই সুযোগে যেসব অটোরিকশা রাস্তায় বেরিয়েছে তারা ভাড়া চাইছে ২ গুণ। ফলে যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।

সিটিং সার্ভিস বন্ধ: রাজধানীর রাস্তায় যানবাহন কম রাজধানীর মহাখালী, কাকলী বনানী ও গুলশান এলাকায় অন্যদিনের তুলনায় খুব কম বাস চলাচল করতে দেখা গেছে। তবে রাস্তায় চলাচলকারী বৈশাখী পরিবহন, ভিআইপি-২৭, বলাকাসহ অন্যান্য বাসগুলোতে প্রচণ্ড ভিড় লক্ষ্য করা গেছে। ফলে প্রচণ্ড ভিড়ে যাত্রীদেরকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এ এলাকায় সিএসজি অটোরিকশার সংখ্যাও কম দেখা গেছে। যাত্রীদের অভিযোগ, আজ অভিযান হচ্ছে জেনেই মালিকরা রাস্তায় বাস নামায়নি। তাই বাসের স্বল্পতা রয়েছে।

ঢাকা সড়ক পরিবহন সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ বলেন, ‘অন্যান্য দিনের মতো আজও গাড়ি চলাচল স্বাভাবিক রয়েছে। বাসে যাতে সিটিং সার্ভিস না থাকে সেজন্য আমাদের কয়েকটি টিম কাজ করছে।’

বেশিরভাগ গাড়িতে ভাড়া নিয়ে যাত্রীদের সঙ্গে হেলপারের কথা কাটাকটি হচ্ছে। বিআরটিএ-এর তালিকা অনুযায়ী যাত্রাবাড়ী থেকে গুলিস্তানের ভাড়া ৫ টাকা। তবে সিটিং সার্ভিসের নাম করে শিকড় পরিবহন এতদিন যাত্রীদের কাছ থেকে ৭টা ভাড়া নিতো। আজ থেকে সিটিং সার্ভিস বন্ধ করা হলেও তারা আগের ভাড়াই চাইছে। ফলে এ নিয়ে যাত্রীদের সঙ্গে হেলপারের কথা কাটাকাটি হয়েছে।

গুলিস্তান থেকে শাহবাগের ভাড়া ৫-৭ টাকা। তবে খাজাবাবা পরিবহন সেই ভাড়া ১০ টাকা চাইছে।  

এ প্রসঙ্গে এনায়েত উল্লাহ বলেন, ‘গাড়িতে বিআরটিএ-এর নির্ধারিত ভাড়ার তালিকা টানানো আছে। সে অনুযায়ী যাত্রীরা ভাড়া দেবেন।’


ছবি: নাসিরুল ইসলাম

/ওএফ/সিএ/আরএআর/এসএনএইচ/এসটি


সম্পর্কিত
সর্বশেষ খবর
টিভিতে আজকের খেলা (১৫ মে, ২০২৪)
টিভিতে আজকের খেলা (১৫ মে, ২০২৪)
আইএফআইসি ফার্স্ট কোয়ার্টার ফিন্যান্সিয়াল স্টেটমেন্ট
আইএফআইসি ফার্স্ট কোয়ার্টার ফিন্যান্সিয়াল স্টেটমেন্ট
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ফিন্যান্সিয়াল স্টেটমেন্ট
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ফিন্যান্সিয়াল স্টেটমেন্ট
পর্দা উঠলো কান উৎসবের, মেরিল স্ট্রিপ ও মেসির ফেরা
কান উৎসব ২০২৪পর্দা উঠলো কান উৎসবের, মেরিল স্ট্রিপ ও মেসির ফেরা
সর্বাধিক পঠিত
শুক্রবারও চলবে মেট্রোরেল
শুক্রবারও চলবে মেট্রোরেল
সাকিব-তামিমের কারণে দলের পরিবেশ নষ্ট হয়েছে: ইমরুল 
সাকিব-তামিমের কারণে দলের পরিবেশ নষ্ট হয়েছে: ইমরুল 
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ
সোনার অলংকার কেনাবেচায় নতুন হার নির্ধারণ
পেঁয়াজ আমদানি শুরু
পেঁয়াজ আমদানি শুরু
তাসকিনকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের দল ঘোষণা
তাসকিনকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের দল ঘোষণা