বুয়েটের ভিসি কোথায়?

Send
সিরাজুল ইসলাম রুবেল, ঢাবি
প্রকাশিত : ১৪:০১, অক্টোবর ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৫৩, অক্টোবর ০৮, ২০১৯

বুয়েট ভিসি ড. সাইফুল ইসলামবাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার দুই দিনেও ক্যাম্পাসে অনুপস্থিত বিশ্ববিদ্যালয়ের ভিসি (উপাচার্য) অধ্যাপক ড. সাইফুল ইসলাম। এ নিয়ে শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন। আবরারের হত্যাকারীদের ফাঁসিসহ ৮ দফা দাবিতে মঙ্গলবার (৮ অক্টোবর) দ্বিতীয় দিনের মতো আন্দোলন করছেন সাধারণ শিক্ষার্থীরা। তারা ভিসিকে বিকাল ৫টার মধ্যে ক্যাম্পাসে এসে জবাবদিহিতা করার দাবি জানিয়েছেন।

আন্দোলনকারীরা বলেছেন, মঙ্গলবার বিকাল ৫টার মধ্যে ভিসি ক্যাম্পাসে এসে জবাবদিহিতা না করা পর্যন্ত তারা ক্যাম্পাসে অবস্থান করবেন। বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তারা বুয়েট শহীদ মিনারে অবস্থান করেন। এরপর বিক্ষোভ মিছিল নিয়ে ভিসির কার্যালয়সহ ক্যাম্পাসের বিভিন্ন জায়গা প্রদক্ষিণ করছেন শিক্ষার্থীরা।

সরেজমিনে ভিসির কার্যালয় ঘুরে দেখা যায়, কার্যালয়ের নিচে একজন নিরাপত্তা প্রহরী দাঁড়িয়ে আছেন। নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, ‘পূজার ছুটি থাকায় স্যার (ভিসি) গত দু’দিন ক্যাম্পাসে আসেননি।’

ভিসির কার্যালয়ের পাশের ভবনের আরেকজন নিরাপত্তা প্রহরী জানান, গত দুই দিন ধরে ভিসিকে তিনি ক্যাম্পাসে দেখেননি।

খোঁজ নিয়ে জানা গেছে, ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বরাদ্দকৃত বাসভবন বাংলোতে নেই। তিনি বর্তমানে লালবাগে রয়েছেন।

মোবাইলে বুয়েট উপাচার্যের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

প্রসঙ্গত, রবিবার (৬ অক্টোবর) রাত ৩টার দিকে বুয়েটের শেরে বাংলা হলের দ্বিতীয় তলা থেকে আবরারের মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ। পুলিশ জানিয়েছে, তাকে পিটিয়ে হত্যার প্রমাণ পাওয়া গেছে। আবরার ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। আবরারের বাড়ি কুষ্টিয়ায়। তার বাবা বরকত উল্লাহ একজন এনজিও কর্মী, মা রোকেয়া বেগম কিন্ডার গার্টেন স্কুলে শিক্ষকতা করেন। দুই ভাইয়ের মধ্যে আবরার বড়। তার ছোট ভাই ঢাকা কলেজের ছাত্র।

আরও খবর: 

অনির্দিষ্টকালের জন্য বুয়েটে ভর্তি ও অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা আন্দোলনকারীদের

 

বুয়েটে আবরার হত্যা: ছাত্রলীগ থেকে ১১ জনকে স্থায়ী বহিষ্কার

আবরার হত্যার ঘটনায় ১৯ জনকে আসামি করে মামলা

কাউকে পেটানোর নির্দেশনা কখনও ছাত্রলীগ দেয় না: ভারপ্রাপ্ত সভাপতি

‘ছাত্রলীগের নেতাকর্মীরা আমার ভাইকে পিটিয়ে হত্যা করেছে’

ফোনে ডেকে নেওয়ার পর লাশ মিললো বুয়েট শিক্ষার্থীর

আবরার হত্যার বিচার চেয়ে সরব ফেসবুক

 

/এসআইআর/আরজে/এসটি/এমএমজে/

লাইভ

টপ