স্বাধীনতার সুফল তৃণমূলে পৌঁছে দিতে লেখকদের সহায়তা কামনা রাষ্ট্রপতির

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ২২:৩৩, জানুয়ারি ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৫৮, জানুয়ারি ১৫, ২০২০

বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন  লেখক সাহিত্যিকদের একটি প্রতিনিধিদল। (ছবি: পিআইডি)

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কষ্টার্জিত স্বাধীনতার সুফল তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে সহায়তা করার জন্য লেখক, অনুবাদক ও সাহিত্যিকদের প্রতি আহ্বান জানিয়েছেন। বুধবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে তরুণ লেখক, অনুবাদক ও সাহিত্যিকদের একটি প্রতিনিধিদল রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, দেশের স্বাধীনতা আমাদের শ্রেষ্ঠ অর্জন। তাই তৃণমূলের জনগণের দোরগোড়ায় স্বাধীনতার সুফল পৌঁছে দিতে লেখকসহ সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন বৈঠক শেষে সাংবাদিকদের জানান, রাষ্ট্রপতি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ হতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, লেখক, অনুবাদক ও সাহিত্যিকরা তাদের লেখনীর মাধ্যমে অনেক ইতিবাচক চিন্তা-চেতনা তুলে ধরতে পারেন। তারা জনগণের আচার আচরণে ইতিবাচক পরিবর্তন আনতে পারেন।

তিনি বলেন, দেশ অনেক ক্ষেত্রে এগিয়ে গেছে। দেশের বর্তমান উন্নয়ন কর্মকাণ্ড বিশ্বব্যাপী প্রশংসিত। এখন আমাদের প্রয়োজন ইতিবাচক মনোভাব এবং বিনম্র আচরণ।

রাষ্ট্রপতি বলেন, আমরা বিদেশে গেলে সেখানে সকলেই আইন মেনে চলি। অথচ দেশে আমরা তা করি না। আমরা যদি দেশে ফিরে এসে এটি অনুসরণ করতে পারি, তবে বাংলাদেশ আরও অনেক উন্নত হবে।

বৈঠকে প্রতিনিধি দলটি তাদের বিভিন্ন কর্মকাণ্ড রাষ্ট্রপতিকে অবহিত করেন। এসময় রাষ্ট্রপতির সঙ্গে সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন। বাসস

 

/টিএন/

লাইভ

টপ