এখনও গুরুতর আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পাওয়া যায়নি: ইসি সচিব

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:২৬, জানুয়ারি ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৫২, জানুয়ারি ২২, ২০২০

82835718_586284425554979_7385767307143806976_nঢাকার দুই সিটি  নির্বাচনের পরিবেশ-পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর। তিনি বলেন, ‘এখন পর্যন্ত নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের গুরুতর কোনও অভিযোগ পাওয়া যায়নি।’ বুধবার (২২ জানুয়ারি) বিকালে নির্বাচন ভবনে ঢাকার দুই সিটির নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ইসির বৈঠকের শুরুতে তিনি একথা বলেন।

সচিব বলেন, ‘সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আন্তরিক ভূমিকা অপরিহার্য। একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ইসি বদ্ধপরিকর।

বৈঠকে উপস্থিত রয়েছেন—প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম ও কবিতা খানম। 

আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বৈঠকে রয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম, আনসারের মহাপরিচালক মেজর জেনারেল শরীফ কায়কোবাদসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা।

এছাড়া, উপস্থিত রয়েছেন ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তারা।

/এসও/এমএনএইচ/এমএমজে/

লাইভ

টপ