ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে নদীয়া থেকে ঢাকায়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৪:২৩, ফেব্রুয়ারি ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৫:১৫, ফেব্রুয়ারি ২১, ২০২০

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ভারত থেকে ঢাকা

অমর একুশে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া থেকে ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে এসেছেন শান্তিপুর পূর্ণিমা মিলনী সংঘ নামে একটি সংগঠনের নেতাকর্মীরা। শুক্রবার (২১ফেব্রুয়ারি) রাত তিনটার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে সংগঠনটির ১৫-২০ নেতাকর্মীকে দেখা যায়।

তারা জানান, দুই বাংলার সংস্কৃতি একই। ভাষার টানে তারা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এসেছেন। গত বছর থেকে তারা শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে আসেন। দুই বাংলা তারকাঁটার বেড়া দিয়ে আলাদা হলেও ভাষার ক্ষেত্রে আলাদা হতে পারে না বলে মন্তব্য তাদের।

রাত তিনটার দিকে তারা ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশের ফেব্রুয়ারি......আমি কি ভুলিতে পারি’ গানটির সঙ্গে সুর মিলিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের মূল বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে উঠেন। সেখানে শ্রদ্ধা জানানোর পর স্মৃতি হিসেবে কয়েকটি ছবিও তোলেন তারা।

সংগঠনটির সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় বলেন, আমাদের মাতৃভাষা বাংলা। আমরা জন্ম থেকেই বাংলা ভাষায় কথা বলি। আজকে অমর বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বাংলাদেশে এসেছি। তারা এ ভাষার জন্য আন্দোলন করে শহীদ হয়েছিলেন। বাংলা আমাদের অহংকার এবং গর্ব হয়ে থাকবে। সভাপতি শুভাষ দেবনাথ বলেন, এ মহান দিবসে শ্রদ্ধা জানাতে আসতে পেরে আমরা নিজেদের ধন্য মনে করছি৷ গতবারও আমরা এসেছিলাম। আমাদের ভাষা, ঐতিহ্য সব একই৷ আমাদের মধ্যে নেই কোনও ভেদাভেদ।

/এসআইআর/এমআর/

লাইভ

টপ