উরুগুয়ে ও লন্ডন সফরে রাষ্ট্রপতি

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ১৩:১০, ফেব্রুয়ারি ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:২৯, ফেব্রুয়ারি ২৬, ২০২০

বিমানবন্দরে রাষ্ট্রপতিউরুগুয়েতে অনুষ্ঠেয় প্রেসিডেন্টসিয়াল কমান্ড ট্রান্সফার অনুষ্ঠানে যোগ দিতে রাষ্ট্রপতি আবদুল হামিদ ঢাকা ছেড়েছেন। সেখান থেকে তিনি লন্ডনে যাবেন ব্যক্তিগত কাজে। সব মিলিয়ে মোট ১১ দিনের সফরে মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) রাতে তিনি ঢাকা ত্যাগ করেন।
এমিরেটস এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট ইকে-৫৮৫ রাষ্ট্রপতি এবং তার সফর সঙ্গীদের নিয়ে মঙ্গলবার রাত ১টা ৩৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে। বঙ্গভবনের মুখপাত্র এ তথ্য জানিয়েছেন। রাষ্ট্রপতির স্ত্রী রাশিদা খানম এবং বঙ্গভবনের সংশ্লিষ্ট সচিবরা তার সঙ্গে আছেন।
স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, ঢাকায় ব্রাজিলের রাষ্ট্রদূত, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানরা, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), পররাষ্ট্র সচিব এবং বেসামরিক ও সামরিক উর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান।
বাংলাদেশের রাষ্ট্রপতি ১ মার্চ উরুগুয়েতে প্রেসিডেন্টসিয়াল কমান্ড ট্রান্সফার অনুষ্ঠানে যোগ দেবেন। সফরকালে রাষ্ট্রপতি লন্ডনে আরও কয়েকটি অনুষ্ঠানে যোগ দেবেন। রাষ্ট্রপতি ৯ মার্চ দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে। খবর বাসস।

 

 

/এসটি/

লাইভ

টপ