সাড়ে ১২ হাজার পিপিই দিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:২১, মার্চ ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৮:৪৯, মার্চ ২৫, ২০২০

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চিকিৎসা কাজে ব্যবহারের জন্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে ১২ হাজার ৫৬৬ সেট পিপিই বিতরণের কাজ হাতে নেওয়া হয়েছে। মঙ্গলবার (২৪ মার্চ) মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ রোধে চিকিৎসা কাজে নিয়োজিত চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্য বিভাগের অন্যান্যকর্মীদের ব্যবহারের জন্য ১২ হাজার ৫৬৬ সেট পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সোমবার (২৩ মার্চ) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের তাৎক্ষণিক নির্দেশে এই বিতরণ শুরু হয়। জেলা প্রশাসন, সিভিল সার্জন কার্যালয়, উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে এই পিপিই বিতরণ করে জেলা ও উপজেলা প্রাণিসম্পদ দফতর।

এ প্রসঙ্গে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের উদ্যোগ এবং ব্যক্তিগত উদ্যোগ অত্যন্ত জরুরি। করোনায় আক্রান্ত রোগীর চিকিৎসা সেবায় নিয়োজিতদের স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রাণিসম্পদ অধিদফতরের আওতাধীন বিভাগীয়, জেলা ও উপজেলা দফতরসমূহকে মজুদকৃত পিপিই বিতরণের নির্দেশনা প্রদান করা হয়েছে।’

উল্লেখ্য, দেশের সংকটকালে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিভিন্ন জেলা ও উপজেলায় প্রাণিসম্পদ দফতরে থাকা মজুদকৃত ও অব্যবহৃত পিপিই বিতরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

/এসএমএ/এসও/এনএস/

লাইভ

টপ
X