মৃতদের ৭০ শতাংশই ষাটোর্ধ্ব

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:১৪, সেপ্টেম্বর ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৩১, সেপ্টেম্বর ১৫, ২০২০

করোনায় মৃতদের স্বাস্থ্যবিধি মেনে দাফন (ছবি: চাঁদপুর প্রতিনিধি)গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪৩ জন। এর মধ্যে ৬০ বছরের বেশি বা ষাটোর্ধ্বই রয়েছেন ৩২ জন। যা কিনা শতকরা হিসাবে ৭০ শতাংশেরও বেশি। আর করোনাতে আক্রান্ত হয়ে সরকারি হিসাব অনুযায়ী মোট মারা যাওয়া চার হাজার ৮০২ জনের মধ্যে দুই হাজার ৪১৭ জনই ষাটোর্ধ্ব।
মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে দেওয়া হিসাব অনুযায়ী এ তথ্য পাওয়া গেছে।
প্রসঙ্গত, শুরু থেকেই করোনায় আক্রান্ত হওয়াদের মধ্যে ষাটোর্ধ্বদেরকে ঝুঁকিপূর্ণ বলে এসেছেন সংশ্লিষ্টরা। তার সঙ্গে যোগ হয়েছে অন্যান্য জটিল অসুখ।

অধিদফতরের বিজ্ঞপ্তিতে দেখা যায়, এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে ষাটোর্ধ্ব দুই হাজার ৪১৭ জন ছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন এক হাজার ৩০৬ জন (২৭ দশমিক ২০ শতাংশ), ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছেন ৬২৩ জন (১২ দশমিক ৯৭ শতাংশ), ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছেন ২৮৫ জন (পাঁচ দশমিক ৯৪ শতাংশ), ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন ১০৯ জন (দুই দশমিক ২৭ শতাংশ), ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছেন ৪১ জন (শূন্য দশমিক ৮৫ শতাংশ) এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে রয়েছে ২১ জন (শূন্য দশমিক ৪৪ শতাংশ)।

আবার এখন পর্যন্ত মোট মারা যাওয়া চার হাজার ৮০২ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছে সর্বোচ্চ, দুই হাজার ৩৩৯ জন (শতকরা হিসেবে ৪৮ দশমিক ৭১ শতাংশ)। চট্টগ্রাম বিভাগে রয়েছেন এক হাজার আট জন (২০ দশমিক ৯৯ শতাংশ), রাজশাহী বিভাগে ৩২৩ জন (ছয় দশমিক ৭৩ শতাংশ), খুলনা বিভাগে ৪০৬ জন (আট দশমিক ৪৫ শতাংশ), বরিশাল বিভাগে ১৮০ জন (তিন দশমিক ৭৫ শতাংশ), সিলেট বিভাগে ২১৬ জন (চার দশমিক ৫০ শতাংশ), রংপুর বিভাগে ২২৮ জন (চার দশমিক ৭৫ শতাংশ) এবং ময়মনসিংহ বিভাগে রয়েছেন ১০২ জন (দুই দশমিক ১২ শতাংশ)।

/জেএ/এমআর/এমএমজে/

লাইভ

টপ