‘ভ্যাকসিন প্রয়োগ শুরু হলে বাংলাদেশ বসে থাকবে না’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:২৯, সেপ্টেম্বর ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৩০, সেপ্টেম্বর ২৩, ২০২০

বিশ্বের যে কোনও দেশে ভ্যাকসিন প্রয়োগ শুরু হলে আমরাও বসে থাকবো না, এ বিষয়ে আর্থিক ব্যবস্থাপনাসহ অন্যান্য সকল কার্যক্রম সম্পন্ন রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সব ধরনের নির্দেশনা রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
বুধবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী “মুজিববর্ষ ২০২০” উদযাপন উপলক্ষে হাসপাতালের আধুনিকায়ন ও উন্নতমানের চিকিৎসা সেবা এবং শিক্ষা সম্প্রসারণমূলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমানে করোনা ভ্যাকসিন নিয়ে অনেক দেশই কাজ করছে, এর মধ্যে নয়টি কোম্পানি চূড়ান্ত পর্যায়ে রয়েছে। এই নয়টি কোম্পানির মধ্যে অন্তত পাঁচটির সঙ্গে সরকার সার্বক্ষণিক যোগাযোগ করছে। এই ভ্যাকসিনগুলো থেকে সঠিক ভ্যাকসিন, সঠিক সময়ে পেতে চাই আমরা। বিশ্বের যেকোনও দেশে ভ্যাকসিন প্রয়োগ শুরু হলে আমরাও বসে থাকবো না। এ বিষয়ে আর্থিক ব্যবস্থাপনাসহ অন্যান্য সকল কার্যক্রম সম্পন্ন রাখতে প্রধানমন্ত্রীর সব ধরনের নির্দেশনা রয়েছে।
ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মুহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব (হাসপাতাল) মহিবর রহমান, হাসপাতালের নব নিযুক্ত পরিচালক কর্নেল নাজমুল হকসহ অন্যরা।
অনুষ্ঠানের শুরুতে স্বাস্থ্যমন্ত্রী মুজিববর্ষ উপলক্ষে উন্নত চিকিৎসা কার্যক্রম পরিচালনার জন্য হাসপাতালে নতুন নতুন চিকিৎসা সুবিধা বাড়াতে ২৩টি উন্নয়নমূলক কাজের উদ্বোধন ঘোষণা করেন।

/জেএ/এমআর/

লাইভ

টপ
X