করোনায় মৃতদের অর্ধেকই ষাটোর্ধ্ব

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:২৬, অক্টোবর ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:২৭, অক্টোবর ২৪, ২০২০

করোনায় মৃতদের স্বাস্থ্যবিধি মেনে দাফন (ছবি: চাঁদপুর প্রতিনিধি)কোভিড-১৯ এর দেশে এখন পর্যন্ত পাঁচ হাজার ৭৮০ জনের মৃত্যু নিশ্চিত করেছে সরকার। এর মধ্যে মোট দুই হাজার ৯৯৮ জনের বয়সই ষাট বছরের বেশি। শতকরা হিসেবে যা কিনা ৫১ দশমিক ৮৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে ১৯ জন মারা গেছেন, তার মধ্যে ১০ জনের বয়সই ৬০ বছরের বেশি।  স্বাস্থ্য অধিদফতর এসব তথ্য জানিয়েছে।

আজ শনিবার ( ২৪ অক্টোবর) অধিদফতর থেকে পাঠানো নিয়মিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে দেখা যায়, করোনায় মৃতদের মধ্যে দ্বিতীয় অবস্থানে ৫১ থেকে ৬০ বছর বয়সীরা। গত ২৪ ঘণ্টায় এই বয়সের মারা গেছেন তিন জন, এই বয়সের মধ্যে এখন পর্যন্ত মোট মারা গেছেন এক হাজার ৫৩৮ জন; যা মোট মৃত্যুর ২৬ দশমিক ৬১ শতাংশ।

৪১ থেকে ৫০ বছরের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন চার জন, এখন পর্যন্ত ৭২০ জন; যা মোট মৃত্যুর ১২ দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ৩১ থেকে ৪০ বছরের মধ্যে মারা গেছেন এক জন, এখন পর্যন্ত ৩২০ জন; যা মোট মৃত্যুর পাঁচ দশমিক ৫৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ২১ থেকে ৩০ বছরের মধ্যে মারা গেছেন এক জন, এখন পর্যন্ত ১৩০ জন; যা মোট মৃত্যুর দুই দশমিক ২৫ শতাংশ।

এখন পর্যন্ত ১১ থেকে ২০ বছরের মধ্যে মারা গেছেন ৪৫ জন, যা মোট মৃত্যুর শূন্য দশমিক ৭৮ শতাংশ। আর শূন্য থেকে ১০ বছরের মধ্যে মারা গেছেন ২৯ জন যা কিনা যা মোট মৃত্যুর শতকরা হিসেবে শূন্য দশমিক ৫০ শতাংশ।

মোট মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন দুই হাজার ৯৭৬ জন, শতকরা হিসেবে ৫১ দশমিক ৪৯ শতাংশ; চট্টগ্রাম বিভাগে এক হাজার ১৫৩ জন, ১৯ দশমিক ৯৫ শতাংশ; রাজশাহী বিভাগে ৩৬৯ জন, ছয় দশমিক ৩৮ শতাংশ; খুলনা বিভাগে ৪৬৩ জন, আট দশমিক শূন্য এক শতাংশ;  সিলেট বিভাগে ২৪১ জন, চার দশমিক ১৭ শতাংশ; রংপুর বিভাগে ২৬০ জন, চার দশমিক ৫০ শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে মারা গেছেন ১২১ জন, দুই দশমিক শূন্য ৯ শতাংশ।

আরও পড়ুন- 

ডায়াবেটিস আক্রান্তদের করোনার ঝুঁকি! 

সংক্রমণ বাড়লেও তীব্রতা কমেছে করোনার!

 

/জেএ/এফএস/

লাইভ

টপ