ড্যাপ চূড়ান্তে সাত মন্ত্রীর কমিটি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৪২, অক্টোবর ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৪৩, অক্টোবর ২৮, ২০২০

ছবি: সাজ্জাদ হোসেনরাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) প্রণীত ডিটেইল এরিয়া প্ল্যান (ড্যাপ) চূড়ান্তে কমিটি গঠন করা হয়েছে। আরও বিশদ পর্যালোচনা করে চূড়ান্তকরণের জন্য এ কমিটি গঠন করা হয়।

মন্ত্রণালয়ের অতিরিক্ত (কমিটি ও অর্থনৈতিক) সচিব ড. আবু সালেহ মোস্তফা কামাল সই করা এক প্রজ্ঞাপনে এ কমিটি গঠন করা হয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামকে আহ্বায়ক করে গঠিত মন্ত্রিসভা কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্‌মুদ চৌধুরী, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক ও গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

কমিটিকে যারা সহায়তা করবেন 

স্থানীয় সরকার বিভাগ; পানি সম্পদ মন্ত্রণালয়, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রণালয়, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ; সেতু বিভাগ; ভূমি মন্ত্রণালয়; রেলপথ অসণালয়; পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় ও নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব। এ কমিটিতে সচিব বলতে সিনিয়র সচিবও অন্তর্ভুক্ত হবেন।

কমিটি কার্যপরিধি

জণপ্রতিনিধিদের পরামর্শ, ওয়েবসাইট ও অন্যান্য মাধ্যম থেকে পাওয়া মতামত এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের মতামত পর্যালোচনা করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) কর্তৃক প্রণীত ডিটেইল্ড এরিয়া প্ল্যান (ড্যাপ) চূড়ান্ত করা হবে। কমিটি প্রয়োজনে সদসা কো-অপট করতে পারবে। কমিটির সভা প্রয়োজন অনুসারে অনুষ্ঠিত হবে। গৃহায়ন ও গণপূর্ত অন্ত্রণালয় কমিটিকে সার্বিক সহায়তা দেবে।

 

/এসএস/এফএস/

লাইভ

টপ