X
মঙ্গলবার, ০৭ মে ২০২৪
২৪ বৈশাখ ১৪৩১

‘ধর্ষক’ নাঈমের নাম প্রতারণা

জাকিয়া আহমেদ
১১ মে ২০১৭, ০০:৪১আপডেট : ১১ মে ২০১৭, ১১:৫৮

ধর্ষণ মামলার আসামি নাঈম আশরাফ ওরফে আব্দুল হালিম বনানীতে দুই শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলার দুই নম্বর আসামি নাঈম আশরাফের প্রকৃত নাম আব্দুল হালিম। তার বাড়ি সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার গান্ধাইল ইউনিয়নে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে আলোচনা হওয়ার সূত্র ধরে বিষয়টি বুধবার (১০ মে) নিশ্চিত হওয়া সম্ভব হয়েছে। বিষয়টি অবগত হয়ে আব্দুল হালিম ওরফে নাঈম আশরাফকে গ্রেফতার করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।
সিরাজগঞ্জের কাজীপুর থানা পুলিশ ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা পরীক্ষিৎ চৌধুরী বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।
জানা গেছে, বনানী থানায় দায়ের করা এ মামলায় শাফাত আহমেদ ও নাঈম আশরাফসহ পাঁচ জনকে আসামি করা হয়।এ ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে নাঈম আশরাফের প্রকৃত পরিচয় নিয়ে তুমুল আলোচনা শুরু হয়। অনেকেই তাকে সিরাজগঞ্জের আব্দুল হালিম বলে শনাক্ত করেন। তবে পুলিশ এতদিন বিষয়টি নিয়ে মুখ খোলেনি।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা পরীক্ষিৎ চৌধুরী জানান, বুধবার স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম নিজ সংসদীয় এলাকা সিরাজগঞ্জের কাজীপুর সফরকালে নাঈম আশরাফের পরিচয় গোপনের বিষয়টি দলীয় নেতাদের মাধ্যমে অবগত হন। এসময় তিনি প্রকাশ্যে ঘোষণা দেন, আব্দুল হালিম নামের ওই দুর্বৃত্ত আওয়ামী লীগ ও ছাত্রলীগের কেউ নয়। সে নাম পাল্টে ঢাকায় যে অনৈতিক কাজ করেছে, তার জন্য তাকে অবিলম্বে গ্রেফতার করার ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি তিনি অনুরোধ জানান। একইসঙ্গে এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য পুলিশের রাজশাহী বিভাগীয় কমিশনার এবং সিরাজগঞ্জ জেলার পুলিশ সুপারকেও নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।
এদিকে, স্বাস্থ্যমন্ত্রী ও পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ পেয়ে টনক নড়েছে কাজীপুর থানা পুলিশের। রাতেই আব্দুল হালিমের বাড়িতে পুলিশ হানা দিলেও সেখানে কাউকে পাওয়া যায়নি।
নাঈম আশরাফের নাম পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করে কাজীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৌমিত্র কুমার কুণ্ডু বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বনানীর ধর্ষণ মামলার আসামি নাঈম আশরাফের প্রকৃত নাম আব্দুল হালিম। তার বাড়ি কাজীপুর উপজেলার গান্ধাইল ইউনিয়নে। তবে আড়াই বছর আগে সে এলাকা ছেড়েছে।’
ওসি সৌমিত্র আরও জানান, আব্দুল হালিমের বাবা-মাকেও এলাকায় পাওয়া যায়নি। তার বাবার নাম আমজাদ হোসেন। তিনি পেশায় কৃষিজীবী। তবে তিনিও এখন বাড়িতে নিয়মিত থাকেন না। দুই মাস পর পর ঢাকায় গিয়ে ছেলের কাছে থাকেন।
স্থানীয়রা জানিয়েছেন, সে এসএসসি পাস করার পরেই ঢাকায় চলে যায় নাঈম আশরাফ ওরফে আব্দুল হালিম। তবে এলাকার লোকজন তাকে ধূর্ত প্রকৃতির বলেই জানে।
ওসি বলেন, ‘আব্দুল হালিমের বিষয়ে তথ্য অনুসন্ধান অব্যাহত রয়েছে। পুলিশ তার বাড়ির ওপর নজরদারি রেখেছে। এ বিষয়ে আগামীকাল (বৃহস্পতিবার) বিস্তারিত জানানো সম্ভব হবে।’

উল্লেখ্য, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী ধর্ষণের শিকার হওয়ার অভিযোগ এনে গত ৬ মে বনানী থানায় একটি মামলা দায়ের করেন। মামলার এজাহার সূত্রে জানা যায়, ২৮ মার্চ পূর্বপরিচিত সাফাত আহমেদ ও নাঈম আশরাফ ওই দুই শিক্ষার্থীকে জন্মদিনের দাওয়াত দেয়। এরপর তরুণীদের বনানীর কে-ব্লকের ২৭ নম্বর সড়কের ৪৯ নম্বরে ‘দ্য রেইন ট্রি’ হোটেলে নিয়ে যায়। এজাহারে আরও অভিযোগ করা হয়েছে, সেখানে জন্মদিনের অনুষ্ঠান চলাকালীন দুই তরুণীকে হোটেলের একটি কক্ষে আটকে রেখে মাথায় অস্ত্র ঠেকিয়ে ধর্ষণ করে সাফাত ও নাঈম। ধর্ষণ মামলার আসামিরা হলো- সাফাত আহমদ, নাঈম আশরাফ, সাদমান সাকিফ, সাফাতের গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী আবুল কালাম আজাদ।

/জেএ/টিএন/

আরও পড়ুন-

আতঙ্কে দুই তরুণী, দেশ ছেড়েছে ধর্ষকরা!

‘মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের বক্তব্য পুলিশকে হেয় করার শামিল’

দুই তরুণীকে ধর্ষণের অভিযোগ সঠিক বলে নিশ্চিত হয়েছেন তদন্তকারীরা

সম্পর্কিত
সর্বশেষ খবর
দক্ষিণ আফ্রিকায় ভয়াবহ ভবন ধস, আটকা পড়েছে অনেকে
দক্ষিণ আফ্রিকায় ভয়াবহ ভবন ধস, আটকা পড়েছে অনেকে
বাংলাদেশের কৃষির পরিবর্তনে বৈশ্বিক অংশীদারত্বের সহযোগিতা করার অঙ্গীকার
বাংলাদেশের কৃষির পরিবর্তনে বৈশ্বিক অংশীদারত্বের সহযোগিতা করার অঙ্গীকার
এমবাপ্পেদের মিশন ‘ফাইনাল’
এমবাপ্পেদের মিশন ‘ফাইনাল’
সড়ক সম্প্রসারণকাজে ৩৪৩ গাছের মৃত্যু, জনমনে ক্ষোভ
সড়ক সম্প্রসারণকাজে ৩৪৩ গাছের মৃত্যু, জনমনে ক্ষোভ
সর্বাধিক পঠিত
মিল্টনের আশ্রমের দায়িত্ব যার হাতে গেলো
মিল্টনের আশ্রমের দায়িত্ব যার হাতে গেলো
চাসিভ ইয়ার ঘিরে হাজার হাজার সেনা জড়ো করছে রাশিয়া
চাসিভ ইয়ার ঘিরে হাজার হাজার সেনা জড়ো করছে রাশিয়া
যে শিশুকে পাচারের অভিযোগে মিল্টনের বিরুদ্ধে মামলা
যে শিশুকে পাচারের অভিযোগে মিল্টনের বিরুদ্ধে মামলা
যেভাবে অপহরণকারীদের কাছ থেকে পালিয়ে এলো স্কুলছাত্র
যেভাবে অপহরণকারীদের কাছ থেকে পালিয়ে এলো স্কুলছাত্র
আজও ঝোড়ো হাওয়াসহ শিলাবৃষ্টির আভাস
আজও ঝোড়ো হাওয়াসহ শিলাবৃষ্টির আভাস