X
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪
২৫ বৈশাখ ১৪৩১

ছুটির দিনে বিনোদনের প্রথম পছন্দ এখন মেট্রোরেল

জুবায়ের আহমেদ
২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৯:০০আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৩০

চিড়িয়াখানা, জাতীয় জাদুঘর বা যেকোনও পার্কসহ রাজধানীর অন্যান্য বিনোদনকেন্দ্রের পাশাপাশি ছুটির দিনগুলোয় মেট্রোরেল ভ্রমণ এখন নগরবাসীর জন্য এক নতুন বিনোদনের অংশ। অন্য দিনগুলোয় মেট্রোরেলে কর্মজীবী মানুষের ভিড় থাকলেও ছুটির দিনে ভিড় কম থাকায় সপরিবার ভ্রমণ করতে আসেন অনেকেই।

মেট্রোরেলের উত্তর প্রান্তে রয়েছে দিয়াবাড়ি আর আগারগাঁও প্রান্তে রয়েছে বিমানবন্দর জাদুঘর, চন্দ্রিমা উদ্যান ও বঙ্গবন্ধু নভোথিয়েটার ও সামরিক জাদুঘর। এগুলোতেও ঘুরতে এলে মেট্রোরেল ভ্রমণও হয়ে যায়, তাই সবার আগ্রহ এখন এদিকে।

আগত অনেকেই বলেন, সরকারি ছুটির দিনে পরিবারের সবাইকে নিয়ে মেট্রোরেল ভ্রমণ একটি ভালো অপশন। মেট্রোরেলের উত্তরা প্রান্তে রয়েছে দিয়াবাড়ি, এখনও বসতি গড়ে না ওঠায় রাজধানীর অন্যতম খোলা স্থান এটি। আর দক্ষিণে রয়েছে অনেক বিনোদনকেন্দ্র। তাই পরিবার-পরিজন নিয়ে বিকালে সুন্দর সময় কাটানো যায় এসব স্থানে।

সুন্দর ও আধুনিক এবং অনেক উঁচু দিয়ে চলাচল করা মেট্রোরেল বিমোহিত করে সবাইকে

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) মেট্রোরেলের ১০ নম্বর ও আগারগাঁও স্টেশন ঘুরে দেখা যায়, ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটিতে রাজধানীর বিভিন্ন স্থান থেকে সপরিবার, বন্ধুবান্ধব ও স্বজনদের সঙ্গে নিয়ে মেট্রোরেল ভ্রমণে এসেছেন অনেকেই। উদ্দেশ্য একটাই, মেট্রোরেল চড়ে উত্তরার দিয়াবাড়িতে গিয়ে নয়নাভিরাম প্রকৃতিতে সময় কাটাবেন। এদিকে ঘুরতে আসা যাত্রীদের জন্যও দিয়াবাড়িতে বসে অস্থায়ী মেলা।

মিরপুর ১০-এ মেট্রোরেল স্টেশন থেকে উত্তরা দিয়াবাড়ি যাওয়ার জন্য মিরপুর ১৪ থেকে পরিবার নিয়ে আসা সাইদুল ইসলাম খোকন বলেন, আমার নিয়মিতই মেট্রোরেলে যাতায়াত করা হয়। কিন্তু পরিবারের সবার তো সেই সুযোগ হয় না। তাই আজ নিয়ে এলাম। তাদের কাছে মেট্রোরেলে ওঠাটাও আনন্দের। সুন্দর ও আধুনিক পরিবহন, অনেক উঁচু দিয়ে চলাচল করে। এগুলোই ভালো লাগবে তাদের কাছে।

আগারগাঁও থেকে দিয়াবাড়ি ঘোরাঘুরির জন্য মেট্রোরেলই সহজ পরিবহন, তাই সবার পছন্দ

অন্য কোনও বিনোদনকেন্দ্রে না গিয়ে মেট্রোরেল কেন, জানতে চাইলে বান্ধবীদের সঙ্গে নিয়ে আগারগাঁও মেট্রোরেল স্টেশনে আসা মেহেজাবিন জান্নাত বলেন, 'অন্য বিনোদন কেন্দ্রগুলোয় এখন আর নতুন কিছু নেই। মেট্রোরেলের পরিবেশটা ভালো। আবার উত্তরার দিয়াবাড়িও ঘোরার জন্য সুন্দর জায়গা। সবাই মিলে উপভোগ করতে পারবো, ছবি তুলবো, ঘুরে বেড়াবো, এগুলোই।

মিরপুর ১০ নম্বর মেট্রোরেল স্টেশনে আসা আরেক যাত্রী মিজানুল ইসলাম রনি বলেন, ‘ছুটির দিনে মেট্রোরেলে সবার আগ্রহ বেড়েছে। কারণ, এই জিনিসটা এখনও অনেকের কাছে নতুন। তাই সুযোগে পেলে বারবার আসে। আবার এই মেট্রোরেলে করে উত্তরা দিয়াবাড়িতে সহজেই যাওয়া যায়। আগেও যখন মেট্রোরেল ছিল না, তখনও অনেকেই দিয়াবাড়ি ঘুরতে গেছে। এখন মেট্রোরেল হওয়ায় সহজেই যাওয়া যায়। তাই এখানে ভিড় বাড়ছে।’

প্রতি ছুটিতে টিকিট কাটায় লম্বা সিরিয়াল তৈরি হয়

তবে ছুটির দিনগুলোয় মেট্রোরেলে যাত্রীদের উপচে পড়া ভিড়ের কারণে হিমশিম খেতে হয় দায়িত্বে থাকা মেট্রোরেল কর্মীদের। তারা বলেন, এসব দিনে আরও লোকবল দরকার। এ ছাড়া প্রতিনিয়তই ছুটির দিনগুলোয় নতুন নতুন যাত্রীরা আসেন বলেও জানান তারা। এতে টিকিট কাটায় লম্বা সিরিয়াল তৈরি হয়।

/এনএআর/এমওএফ/
সম্পর্কিত
কদমতলীতে গলায় ফাঁস লেগে দশ বছরের শিশুর মৃত্যু
হ্যান্ডব্রেক ছাড়াই চলে রাজধানীর বাস, পায়ের ব্রেকেও নেই জোর
এবার কি ফুটপাত দখলমুক্ত হবে?
সর্বশেষ খবর
মঙ্গোলিয়ার দাবাড়ুকে হারিয়ে ফাহাদের মুখে হাসি
মঙ্গোলিয়ার দাবাড়ুকে হারিয়ে ফাহাদের মুখে হাসি
চেয়ারম্যান হলেন ৯ এমপির স্বজন, হেরেছেন দুজন
চেয়ারম্যান হলেন ৯ এমপির স্বজন, হেরেছেন দুজন
পিছিয়ে পড়েও জোসেলুর জোড়া গোলে ফাইনালে রিয়াল
চ্যাম্পিয়নস লিগপিছিয়ে পড়েও জোসেলুর জোড়া গোলে ফাইনালে রিয়াল
চেয়ারম্যান হলেন এমপির ছেলে ও ভাই
চেয়ারম্যান হলেন এমপির ছেলে ও ভাই
সর্বাধিক পঠিত
শনিবারে স্কুল খোলা: আন্দোলন করলে বাতিল হতে পারে এমপিও
শনিবারে স্কুল খোলা: আন্দোলন করলে বাতিল হতে পারে এমপিও
‘চুন্নু স্বৈরাচারের দোসর’, বললেন ব্যারিস্টার সুমন
‘চুন্নু স্বৈরাচারের দোসর’, বললেন ব্যারিস্টার সুমন
এক লাফে ডলারের দাম বাড়লো ৭ টাকা
এক লাফে ডলারের দাম বাড়লো ৭ টাকা
ইউক্রেনে সেনা পাঠানোর ইস্যুতে ন্যাটোকে রাশিয়ার সতর্কতা
ইউক্রেনে সেনা পাঠানোর ইস্যুতে ন্যাটোকে রাশিয়ার সতর্কতা
ইউক্রেনে পাঠালে ফরাসি সেনাদের নিশানা করার হুমকি রাশিয়ার
ইউক্রেনে পাঠালে ফরাসি সেনাদের নিশানা করার হুমকি রাশিয়ার