জঙ্গিবাদ মোকাবিলায় বিদেশি সাহায্যের প্রয়োজন হবে না: নোমান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৫৭, জুলাই ১৯, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৬:০৭, জুলাই ১৯, ২০১৬

আমরা নিজেরা ঐক্যবদ্ধ হতে পারলে, জঙ্গিবাদ মোকাবিলায় বিদেশিদের কোনও সাহায্যের প্রয়োজন হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির  ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

আব্দুল্লাহ আল নোমান (ফাইল ফটো)মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্সইউনিটিতে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে খালেদা জিয়ার আহ্বান এবং সরকারের ভূমিকা’ শীর্ষক এক মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজক  ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাওআন্দোলন’ নামের একটি সংগঠন।
সাবেক এই মন্ত্রী বলেনদুঃখেরবিষয় হচ্ছে আমরা নিজেরাই এখনও ঐক্যবদ্ধ হতে পারিনি। আমরা যদি ঐক্যবদ্ধহতে পারতাম তবে বাংলাদেশে জঙ্গি বলে যেসব শব্দ উচ্চারিত হচ্ছেতা আর কারও মুখে শোনা যেত না।
প্রধানমন্ত্রীর সমালোচনা করেতিনি বলেনপ্রধানমন্ত্রী বলছেনদেশে ঐক্য গড়ে উঠেছে।’ যদি তাই হতো তাহলে কেন এখনও এসব সন্ত্রাসী হামলা বন্ধ করা যাচ্ছে না? এসব সন্ত্রাসী হামলার কারণ হচ্ছে দেশে এখনও ঐক্য গড়ে ওঠেনি। আর সে কারণে প্রধানমন্ত্রী যে ঐক্যের কথা বলেছেন তা সত্য নয়, বরং মানুষকে ধোঁকা দেওয়া হয়েছে।
মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের কথা উল্লেখ করে নোমান বলেনমাদ্রাসা জঙ্গি তৈরি করে না। আগে বলা হতো মাদ্রাসা প্রতিষ্ঠানগুলো দেশে জঙ্গি সাপ্লাই করছে। কিন্তু এখন ভিন্ন চিত্র দেখা যাচ্ছে। আর তাই সকল শিক্ষা প্রতিষ্ঠানেই সমান নজরদারি রাখা প্রয়োজন।
এ সময় তিনি সরকারকে আহ্বান জানিয়েবলেনকোন শিক্ষা প্রতিষ্ঠান কি করছে সেটারও একটা তালিকা তৈরি করতে হবে। কারণ, সব জায়গাতেই একটি মনিটরিং ব্যবস্থা থাকা উচিত।

সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেনজাতীয়তাবাদী কর্মজীবী দলের সাধারণ সম্পাদক আলতাফ হোসেননাগরিক মঞ্চের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম রাজু,  স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ,  জাগপার সভাপতি শফিউল আলম প্রধান প্রমুখ।

এসআইএস/  এপিএইচ/

আরও পড়ুন:
গুলশান হামলা: সন্দেহভাজন এক তরুণীসহ চারজনের ভিডিও প্রকাশ

‘চিন্তা করো না, জিহাদের জন্য আমি ইরাকে আছি’

রাজধানীতে শিবিরের সভাপতি-সাধারণ সম্পাদকসহ গ্রেফতার ২০

অধ্যাপক স্ত্রী-মেয়ে-জামাই নিয়ে লাপাত্তা চিকিৎসক, ‘চিন্তা করো না, আমরা মুসলিম কান্ট্রিতে আছি’



 

লাইভ

টপ