পুলিশের ওপর হ্যান্ড গ্রেনেড নিক্ষেপ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৩:১৭, জুলাই ২৬, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২০:৪০, জুলাই ২৬, ২০১৬




কল্যাণপুরে পুলিশের জঙ্গিবিরোধী অভিযানরাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানার সন্ধান পেয়ে অভিযান চালাচ্ছে পুলিশ। সোমবার দিবাগত রাত সোয়া ১টার দিকে কল্যাণপুর ৫ নম্বর সড়কে পুলিশ এ অভিযান শুরু করে। এসময় পুলিশকে লক্ষ্য করে দেশীয় হ্যান্ড গ্রেনেড নিক্ষেপ করে জঙ্গিরা। এতে একজন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।
মিরপুর থানার ওসি বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আমরা এ মুহূর্তে অভিযানে রয়েছি। কথা বলতে পারছি না। পরে বিস্তারিত জানানো হবে।
জানা গেছে, মিরপুর থানা পুলিশ একটি তথ্যের ভিত্তিতে কল্যাণপুরের ৫ নম্বর সড়কে একটি ৫ তলা  ভবনে অভিযান চালায়।  অভিযান চালানোর পরে ওই ভবন থেকে পুলিশের ওপর একটি হ্যান্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়।   এতে একজন পুলিশ সদস্য আহত হন।
অভিযানে কয়েক প্লাটুন পুলিশ অভিযানে অংশ নিয়েছেন।  তারা কল্যাণপুর ফুটওভার ব্রিজের পাশের ৫নং রোডের বাড়িটি ঘিরে রেখেছেন।
পুলিশ ধারনা করছে, ৫তলা ভবনের কোনো এক ফ্লোরে জঙ্গিদের আস্তানা রয়েছে।
একটি সূত্রে জানা গেছে, পুলিশ কল্যাণপুরের ৫ নম্বর রোডের ওই ভবনের চারদিকে ২ বর্গ কিলোমিটার এলাকা ঘিরে রেখেছে।  প্রায় ১০০০ পুলিশ অংশ নিয়েছে অভিযানে।  গুলশানের মতো পুলিশ ঘিরে রাখা এলাকায় কাউকে প্রবেশ করতে দিচ্ছে না।  

ভোর সাড়ে চারটায় ঘটনাস্থল থেকে আমাদের রিপোর্টার নুরুজ্জামান লাবু জানান, কল্যাণপুর মেইন রোড থেকে ৫ নম্বর রোডের চারপাশে এক- দেড় কিলেমিটার এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর শতাধিক গাড়ি মোতায়েন রয়েছে। পুলিশ অভিযান চালানোর অপেক্ষায় রয়েছে। ভোরের সূর্য উঠলেই অভিযান চালবে।

এদিকে, এই অভিযানে সোহান নামে একজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থলের আশপাশে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্তসংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে।

ডিবি মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার গোলাম মোস্তফা রাসেল বাংলা ট্রিবিউনকে জানান, ঘটনাস্থলে উর্ধ্বতন স্যারেরা রয়েছেন। তারা আলোচনা করে অভিযানের কৌশল নির্ধারণ করছেন, যাতে ক্যাজুয়ালিটি না হয় সেজন্য সময় নেওয়া হচ্ছে।


অারও পড়তে পারেন: জঙ্গিবাদবিরোধী মিছিলে নূর হোসেনের মুক্তি দাবি!


এমও/এমএসএম/

লাইভ

টপ