পরিচ্ছন্নতা কর্মসূচিতে বিএসএমএমইউতে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ শুরু

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৪:৪৬, এপ্রিল ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:৩০, এপ্রিল ১৭, ২০১৯

জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি শুরু করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৬ এপ্রিল) কর্মসূচির উদ্বোধন করেন বিএসএমএমইউ’র উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার।

হাসপাতালের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার বিকল্প নেই উল্লেখ করে ওই সময় ডা. মো. শহীদুল্লাহ সিকদার বলেন, হাসপাতাল যেন রোগ ছড়ানোর জায়গা না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। বৈজ্ঞানিক পদ্ধতিতে হাসপাতালের বর্জ্যগুলো অপসারণের ব্যবস্থা নিশ্চিত করতে হবে। বিশেষ করে ইনফেকটেড বর্জ্য স্বাস্থ্যসম্মত অপসারণের ওপর গুরুত্ব দিতে হবে।

এসময় অন্যদের সঙ্গে ঝাড়ু হাতে নিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন করেন বিএসএমএমইউ’র উপ-উপাচার্য। অন্যদের মধ্যে সেখানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, ভারপ্রাপ্ত পরিচালক (হাসপাতাল) ডা. নাজমুল করিম মানিক প্রমুখ।

উল্লেখ্য, জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে ১৭ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের এ ব্লকের অডিটোরিয়ামে বিকাল ৪টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক। সভাপতিত্ব করবেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

/টিওয়াই/জেজে/এমএমজে/

লাইভ

টপ