পার্থ গোপালের মামলার তদন্তের অবস্থা জানতে চেয়েছেন হাইকোর্ট

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৩:৩৯, ডিসেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:৫৭, ডিসেম্বর ১১, ২০১৯

পার্থ গোপাল বণিক

সিলেটের সাবেক কারা-উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজনস) পার্থ গোপাল বণিকের দুর্নীতি মামলার তদন্ত কী অবস্থায় রয়েছে তা জানতে চেয়েছেন হাইকোর্ট। আগামী ৩০ জানুয়ারির মধ্যে সংশ্লিষ্টদের এ তথ্য জানাতে নির্দেশ দিয়েছেন আদালত।
পার্থ গোপালের জামিন আবেদনের শুনানিকালে বুধবার (১১ ডিসেম্বর) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এছাড়াও মামলার পরবর্তী শুনানির জন্য আগামী ২ ফেব্রুয়ারি দিন নির্ধারণ করেন আদালত।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শফিক আহমেদ ও কামরুল ইসলাম। আর দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

এর আগে গত ১৫ সেপ্টেম্বর ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কায়েশ পার্থর জামিন নামঞ্জুর করেন। পরে ওই আদেশের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আবেদন করেন।

প্রসঙ্গত, গত ২৮ জুলাই রাজধানীর কলাবাগান থানা এলাকায় পার্থ গোপাল বণিকের বাসায় অভিযান চালিয়ে ৮০ লাখ টাকা উদ্ধার করে দুদক। পরে দুদক তার বিরুদ্ধে মামলা করে। মামলার এজাহারে পার্থর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে অবৈধ উপায়ে বৈধ পারিশ্রমিকের অতিরিক্ত হিসেবে ঘুষ গ্রহণ করে জ্ঞাত আয়বহির্ভূত ৮০ লাখ টাকা অর্জন, অর্থের অবস্থান গোপন ও পাচারের উদ্দেশ্যে নিজের বাসায় লুকিয়ে রাখার অভিযোগ আনা হয়।

পরে ৩০ জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ রাষ্ট্রপতির আদেশক্রমে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

 

 

/বিআই/এসটি/

লাইভ

টপ
X