তাবিথ আউয়ালের ওপর হামলার তদন্তের নির্দেশ ইসির

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:২৮, জানুয়ারি ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:০১, জানুয়ারি ২১, ২০২০

গাবতলীতে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের মিছিলে হামলার অভিযোগবিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের ওপর হামলার ঘটনায় রিটার্নিং কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার (২১ জানুয়ারি) বিকালে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে অনুষ্ঠিত কমিশন সভায় এ নির্দেশনা দেওয়া হয়েছে বলে কমিশন সচিবালয়ের সিনিয়র সচিব মো. আলমগীর সাংবাদিকদের জানান।

তিনি বলেন, তাবিথের ওপর হামলার বিষয়ে কমিশনের কাছে বিএনপি তাৎক্ষণিকভাবে অভিযোগ করেছে। কমিশন সেটি শুনেছে। সঙ্গে সঙ্গে রিটার্নিং অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে তদন্ত করে রিপোর্ট দেওয়ার জন্য।

এর আগে সকালে রাজধানীর গাবতলীতে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের নির্বাচনি প্রচারণায় হামলার অভিযোগ করে বিএনপি। এ বিষয়ে বিএনপি কমিশনের সঙ্গে বৈঠকে তাৎক্ষণিক অভিযোগ জানায়।

বিএনপির সঙ্গে কমিশনের বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির প্রতিনিধি দল এসেছিলো। তারা কিছু অভিযোগ করেছেন। চট্টগ্রামের নির্বাচন নিয়ে তাদের অভিযোগের কথা জানিয়েছেন। কমিশন বলেছে, সাধারণ যে অভিযোগ সেটি গেজেট হয়ে গেলে কমিশনের হাতে থাকে না, এ বিষয়ে আদালতের আশ্রয় নিতে পারেন। বিশেষ অভিযোগগুলোর বিষয়ে তদন্ত করে প্রমাণ পেলে কমিশন ব্যবস্থা নেবে। বিশেষ অভিযোগ বলতে তারা বলেছে মৃত ভোটার, প্রবাসী ভোটার কীভাবে ভোট দিলেন?

মো. আলমগীর বলেন, ইভিএমে মৃত ভোটার ভোট দিতে পারে না। অথবা যিনি বিদেশে আছেন, তিনি কীভাবে ভোট দিলেন? একজন মৃত ভোটার কিংবা বিদেশে থেকে তো ইভিএমে ভোট দেওয়ার সুযোগ নাই। এ জন্য তাদের একটা লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। তারা দিয়েও গেছেন।

/ইএইচএস/টিএন/এমওএফ/

লাইভ

টপ