গুঁড়িয়ে দেওয়া হলো তিনটি অবৈধ ইটভাটা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:২৪, ফেব্রুয়ারি ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:৪৯, ফেব্রুয়ারি ১৮, ২০২০

গাজীপুরে বন্ধ করে দেওয়া তিনটি ইটভাটা নতুন করে চালুর খবর পেয়ে সেগুলো গুঁড়িয়ে দিয়েছেন পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৭ ফেব্রুয়ারি) গাজীপুর সিটি করপোরেশনের গাছা ও ধীতপুর এলাকায় অভিযান চালিয়ে এসব ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়।
পরিবেশ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ইটভাটাগুলো হলো গাছা এলাকার শাপলা ব্রিকস, পদ্মা ব্রিকস এবং ধীতপুর এলাকার বিবিসি স্টার ব্রিকস। এস্কাভেটর মেশিনের সাহায্যে এসব গুঁড়িয়ে দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিসের সহায়তায় আগুন নিভিয়ে ইটভাটাগুলোর কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। ইটভাটাগুলোর কাছে প্রাথমিক বিদ্যালয়সহ অন্যান্য জনগুরুত্বপূর্ণ স্থাপনা রয়েছে।
পরিবেশ অধিদফতরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট উইংয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ জানান, অবৈধভাবে ইটভাটাগুলো পরিচালনা ও বায়ুদূষণের অভিযোগে বন্ধ করে দেওয়া হয়েছিল। এর মধ্যে তারা খবর পান, সেগুলো আবার চালু করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। এ খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন তারা।
অভিযান পরিচালনার সময় পরিবেশ অধিদফতরের উপপরিচালক মো. আব্দুস সালাম সরকার, রিসার্চ অফিসার মো. আশরাফ উদ্দিন, পরিদর্শক শেখ মোজাহীদ ও দিলরুবা আক্তার উপস্থিত ছিলেন। অভিযানে গাজীপুর ফায়ার সার্ভিস, র‌্যাব-১ ও গাজীপুর মহানগর পুলিশের সদস্যরা সহযোগিতা করেন।

/জেইউ/এইচআই/এমএমজে/

লাইভ

টপ
X