আইডিয়ালের অধ্যক্ষ ড. শাহান আরার বেতন ছাড়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৫৫, মার্চ ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৫৯, মার্চ ১৯, ২০২০

 

শাহান আরা বেগমউত্তরপত্রে ঘষামাজার অভিযোগে বন্ধ হওয়া রাজধানীর মতিঝিলের ঐতিহ্যবাহী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের বেতন ছাড়ের আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। বৃহস্পতিবার (১৯ মার্চ) এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

প্রসঙ্গত, উত্তরপত্রে ঘষামাজার অভিযোগ প্রমাণের পর মন্ত্রণালয়ের নির্দেশে গত বছর নভেম্বর থেকে অধ্যক্ষের বেতন বন্ধ রয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ২০১৮ সালের দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষার খাতা ঘষামাজা করে নম্বর বাড়িয়ে ফেল করা শিক্ষার্থীকে পাস করানোর অভিযোগ তদন্তে প্রমাণের পর তার সরকারি বেতন ভাতার অংশ স্থগিত করার নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। গত বছর ১০ অক্টোবর মাউশির মহাপরিচালককে বেতন বন্ধের নির্দেশ দেয় মন্ত্রণালয়। আদেশে কেন তার বেতন স্থায়ীভাবে বন্ধ করা হবে না তা জানাতেও মহাপরিচালককে নির্দেশ দেওয়া হয়। এরপর গত ৩ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয় ড. শাহান আরা বেগমের বেতন ভাতা ২০১৯ সালের নভেম্বর থেকে স্থগিত করার নির্দেশ দেয়।

মন্ত্রণালয়ের এই আদেশ চ্যালেঞ্জ করে গত বছরের ১৮ ডিসেম্বর হাইকোর্টে রিট দায়ের করেন অধ্যক্ষ। এর তিনদিন পর ২২ ডিসেম্বর শুনানির পর বেতন ভাতা বন্ধের কার্যক্রম স্থগিত করেন হাইকোর্ট। পরে মন্ত্রণালয় উচ্চ আদালতে স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করলে হাইকোর্টের আদেশ বহাল রাখেন আপিল বিভাগ। আপিল বিভাগের এই আদেশের পর শিক্ষা মন্ত্রণালয় ড. শাহান আরার বেতন ভাতা ছাড়ের নির্দেশ দেয় মাউশির মহাপরিচালককে।

মন্ত্রণালয়ের নির্দেশের পর বৃহস্পতিবার (১৯ মার্চ) মাউশি বেতন ছাড়ের আদেশ জারি করে।

 

 

/এসএমএ/টিটি/টিএন/এমওএফ/

লাইভ

টপ