করোনায় ২০ হাজার পরিবারের পাশে মেয়র আতিক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৩৪, মার্চ ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৩৮, মার্চ ২৬, ২০২০

প্রাণঘাতী ভাইরাস করোনার কারণে কর্মস্থলে কাজে যোগ দিতে না পারা খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি ২০ হাজার পরিবারের মধ্যে  চাল-ডালসহখাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছেন। শুক্রবার (২৭ মার্চ) থেকে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এরইমধ্যে দেশের সব ধরনের গণপরিবহন বন্ধ ঘোষণা করা হয়েছে। সরকারি-বেসরকারি অফিস বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার। জরুরি প্রয়োজন ছাড়া একসঙ্গে দুই জনের চলাচল নিষিদ্ধ করা হয়েছে। সারাদেশে মোতায়েন করা হয়েছে সেনাবাহিনী। ফলে কার্যত পুরোদেশ এখন লকডাউনের ভেতর দিয়ে যাচ্ছে। এ অবস্থায় কর্মহীন হয়ে পড়েছেন শ্রমজীবী মানুষেরা।

তাই করোনা সংকটকালে মানবতার হাত বাড়িয়ে দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র মো. আতিকুল ইসলাম। নিজ উদ্যোগে প্রায় ২০ হাজার পরিবারের কাছে নিত্য প্রয়োজনীয় পণ্য তুলে দিচ্ছেন তিনি। বস্তিবাসীদের কাছে এই সামগ্রী তুলে দিতে মেয়রকে সহযোগিতা করছে বিডি ক্লিন নামক একটি স্বেচ্ছাসেবী সংস্থা।

মেয়রের বনানী অফিসে বৃহস্পতিবার এসব খাদ্য সামগ্রী  প্যাকেট করা হয়। প্রতি প্যাকেটে থাকছে ৫ কেজি করে চাল, ১ কেজি ডাল, ১টি সাবান, ১ লিটার তেল, ১ কেজি আলু ও ৩টি মাস্ক দেওয়া হবে। মেয়র নিজের ফ্যাক্টরি থেকে এসব মাস্ক তৈরি করিয়ে এনেছেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘দেশের চলমান পরিস্থিতিতে সব চেয়ে বেশি কষ্টে আছে খেটে খাওয়া মানুষেরা। যারা দিন আনে দিন খায়। তাদের এখন কোনও কর্ম নেই। তাই এই মানুষগুলোর কথা চিন্তা করে আমি এই উদ্যোগ নিয়েছি। আশা করি, দেশের সামর্থ্যবানরাও এদের পাশে এসে দাঁড়াবেন।’

 

/এসএস/এপিএইচ/

লাইভ

টপ
X