করোনা মোকাবিলায় উপকূলীয় এলাকায় নৌবাহিনীর জীবাণুনাশক স্প্রে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৫২, মার্চ ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:০৪, মার্চ ২৭, ২০২০

করোনা মোকাবেলায় উপকূলীয় এলাকায় টহল জোরদার, জীবাণুনাশক স্প্রে ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেছে নৌবাহিনী। শুক্রবার (২৭ মার্চ) খুলনা ও চট্টগ্রাম নৌ অঞ্চলের বিভিন্ন এলাকায় নৌবাহিনীর সদস্যরা এসব কার্যক্রম চালায়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, করোনাভাইরাস প্রতিরোধে বেসামরিক প্রশাসনকে সহায়তা করার লক্ষ্যে টহল জোরদারের পাশাপাশি বিভিন্ন সেবামূলক কাজ শুরু করেছে নৌবাহিনী। জনসাধারণের মাঝে সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করা, ভাইরাস সংক্রমিত রোগীদের চিকিৎসার ব্যবস্থা করা, বিদেশ ফেরত নাগরিকদের কোয়ারেন্টিন নিশ্চিত করার পাশাপাশি চট্টগ্রাম ও খুলনা  নৌ অঞ্চলের বিভিন্ন রাস্তাঘাট এবং যানবাহনে বিশুদ্ধকরণ জীবাণুনাশক স্প্রে করা হয়।

শুক্রবার (২৭ মার্চ) খুলনা নৌ অঞ্চলের অধীনে দায়িত্বপূর্ণ উপকূলীয় জেলার বরগুনা সদর, আমতলী, বেতাগী, বামনা, পাথরঘাঁটা এবং তালতলী উপজেলায় নৌবাহিনীর সদস্যরা দিনব্যাপী স্থানীয় বাজার, বাস টার্মিনালসহ আশেপাশের এলাকাগুলোতে মাইকিংয়ের মাধ্যমে জনগণকে ঘরে থাকাসহ করোনা প্রতিরোধে নানা পরামর্শ প্রদান করে। একইসঙ্গে জনসমাগম বন্ধসহ সামাজিক দূরত্ব বাজায় রাখতে বিভিন্ন প্রচারণা চালায়।

অন্যদিকে চট্টগ্রামে নৌ বাহিনীর দায়িত্বপূর্ণ এলাকাগুলোতে সকাল থেকেই নৌ সদস্যরা জীবাণুনাশক স্প্রে ছিটিয়ে রাস্তাঘাট জীবানু মুক্ত রাখতে নিয়োজিত ছিল। এছাড়া নৌবাহিনী ঘাঁটি বানৌজা ঈশাখানের উদ্যোগে পতেঙ্গায় স্থানীয় দুস্থ ও অসহায় মানুষদের চাল, ডাল, তেলসহ বিভিন্ন ত্রান সামগ্রী বিতরণ করেন নৌসদস্যরা। দেশের সার্বিক পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এই কার্যক্রম চলমান থাকবে বলে জানানো হয়।

 

/জেইউ/এপিএইচ/

সম্পর্কিত

লাইভ

টপ