সীমিত আকারে চলছে হাসপাতালের বহির্বিভাগ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:২২, মার্চ ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:২৩, মার্চ ২৮, ২০২০

স্বাস্থ্য-অধিদফতর

বর্তমান সময়ে দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পরার কারণে সরকার ঘোষিত সাধারণ ছুটি ঘোষণা করায় সকল সরকারি হাসপাতালের বহির্বিভাগ সীমিত আকারে চলছে। গত ২৫ মার্চ স্বাস্থ্য অধিদফতরের পরিচালক মো. বেলাল হোসেন (প্রশাসন) স্বাক্ষরিত এক নির্দেশনায় হাসপাতালের বহির্বিভাগ সীমিত আকারে খোলা রাখার নির্দেশ দেন। সে নির্দেশনা অনুয়ায়ী সীমিত আকারেই চলছে সরকারি হাসপাতালের বহির্বিভাগ।

নির্দেশনায় বলা হয়,বর্তমানে ছড়িয়ে পর দেশে করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব প্রতিরোধে  এবং আক্রান্ত রোগীদেরকে সকল সরকারি হাসপাতালের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান অব্যাহত রয়েছে। এই প্রাদুর্ভাবের কারণে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকার সাধারণ ছুটি ঘোষণা করেছে। এই ছুটিকালীন সময়ে দেশের সকল সরকারি হাসপাতালের বহির্বিভাগে সীমিত আকারে সকাল আটটা থেকে বেলা ১২টা পর্যন্ত খোলা রাখতে হবে ( সরকারি ছুটির দিন ছাড়া)। সেই সঙ্গে কমিউনিটি ক্লিনিকগুলোও খোলা থাকবে একই সময় পর্যন্ত অর্থাৎ সকাল আটটা থেকে বেলা ১২টা পর্যন্ত।

একইসঙ্গে নির্দেশনায় বলা হয়,হাসপাতালের বহির্বিভাগের যে কোনও এক দৃশ্যমান স্থানে একটি মোবাইল নম্বর লিখে রাখতে হবে এবং সে নম্বরের মাধ্যমে সাধারণ মানুষ বাসা-বাড়ি থেকে চিকিৎসা সেবা এবং চিকিৎসকের পরামর্শ নিতে পারবে বলে স্থানীয় প্রশাসনকে অবহিত করতে হবে।

নিজের সুরক্ষার জন্য হাসপাতালে আসা সবাইকে চিকিৎসা নিয়ে দ্রুত হাসপাতাল ত্যাগ করতে হবে বলা হয় নির্দেশনায়।

 

/জেএ/এমআর/

লাইভ

টপ