জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে ইউজিসি চেয়ারম্যানের শোক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:৫১, মে ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৭:২৬, মে ১৫, ২০২০

অধ্যাপক আনিসুজ্জামান

জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ।

এক শোকবার্তায় ইউজিসি চেয়ারম্যান  বলেন, অধ্যাপক আনিসুজ্জামান ঢাকা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য শিক্ষক ছিলেন।বাংলা ভাষা ও সাহিত্যে তার অসাধারণ ভূমিকা রয়েছে।

শোকবার্তায় ইউজিসি চেয়ারম্যান জানান,  দেশের শিক্ষাক্ষেত্রে ড. আনিসুজ্জামান ছিলেন এক উজ্জ্বল বাতিঘর। তার মতো কিংবদন্তী শিক্ষাবিদের মৃত্যু দেশ ও জাতির জন্য অপূরণীয় ক্ষতি। তার শূন্যস্থান সহজে পূরণ হওয়ার নয়। শিক্ষাক্ষেত্রে তার অনবদ্য অবদান ও তার বর্ণাঢ্য কর্মজীবন তাকে স্মরণীয় করে রাখবে।

ইউজিসি চেয়ারম্যান শোকবার্তায় আরও বলেন, অধ্যাপক আনিসুজ্জামান দেশের উচ্চশিক্ষার একজন অভিভাবক ছিলেন। তিনি নানা সময়ে দেশের উচ্চশিক্ষাকে কাঙ্ক্ষিত স্থানে নিয়ে যেতে কার্যকর পরামর্শ দিয়েছেন। জাতীয় এ সংকটময় মুহূর্তে আমরা দুজন জাতীয় অধ্যাপককে হারালাম। এ শোক সহজে ভোলার নয়।

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আনিসুজ্জামানের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, শিক্ষায় অসামান্য অবদানের জন্য তিনি একুশে পদক ও স্বাধীনতা পদক লাভ করেন। এছাড়া, সরকার তাকে জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ করেন।

 

/এসএমএ/টিএন/

সম্পর্কিত

লাইভ

টপ