করোনায় আক্রান্ত নাসিমের স্ট্রোক, ফোনে খবর নিয়েছেন প্রধানমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:০২, জুন ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১০:২৭, জুলাই ০১, ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। শুক্রবার (৫ জুন) ভোরে তিনি ব্রেইন স্ট্রোক করেন বলে জানিয়েছেন বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের প্রধান নির্বাহী ডা. আল ইমরান চৌধুরী। তার অপারেশন সফল হয়েছে।

ডা. আল ইমরান চৌধুরী জানান, ভোর সাড়ে ৫টার দিকে বড় ধরনের ব্রেইন স্ট্রোক করেছেন মোহাম্মদ নাসিম। এতে তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। সকালে তার অপারেশন শুরু হয়। সকাল ১১টা পর্যন্ত অপারেশন চলে। 

মোহাম্মদ নাসিমের ছেলে তানভীর শাকিল জয় বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এখন আব্বার অবস্থা ভালো না। করোনায় আক্রান্ত তিনি ভালোই হয়ে গিয়েছিলেন। কিন্তু আজ ভোরে ব্রেইন স্ট্রোক করেছেন। বাবার জন্য সবার কাছে দোয়া চাইছি।’

আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, ‘মোহাম্মদ নাসিমের অস্ত্রোপচার সফল হয়েছে। তার রোগমুক্তির জন্য আমরা সবার দোয়া কামনা করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাসিম ভাইয়ের ছেলে তানভির শাকিল জয়ের সঙ্গে  টেলিফোন করে খোঁজ-খবর নিয়েছেন।’

জানাগেছে, বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তিনি ব্রেইন স্ট্রোক করেন। সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) অ্যাম্বুলেন্স এসেছিল। কিন্তু শারীরিক অবস্থা খারাপ থাকায় নেওয়া যায়নি। এরপর অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে অপারেশন চলছে।
 
এর আগে, গত সোমবার (১ জুন) শ্বাসকষ্ট নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তির পর করোনাভাইরাস পজিটিভ আসে মোহাম্মদ নাসিমের।
 
আরও পড়ুন: 
/জেএ/ইএইচএস/এনএস/এপিএইচ/

লাইভ

টপ