বারডেমের অস্থায়ী চিকিৎসকদের অবস্থান কর্মসূচি মুলতবি ঘোষণা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:২১, জুলাই ০৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৩৩, জুলাই ০৬, ২০২০

বারডেম হাসপাতালকরোনা পরিস্থিতিতে রোগীদের চিকিৎসার সুবিধার্থে বারডেম হাসপাতালের আবাসিক চিকিৎসকরা তাদের অবস্থান কর্মসূচি মুলতবি ঘোষণা করেছেন।

সোমবার (৬ জুলাই) বারডেম জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে রেসিডেন্ট মেডিক্যাল অফিসারদের আলোচনা হয়। আলোচনায় মেডিক্যাল অফিসারদের দাবির বিষয়ে কর্তৃপক্ষ আশ্বাস দেয়। কর্তৃপক্ষের প্রতিশ্রুতির কারণে এবং করোনাকালে রোগীদের চিকিৎসার সুবিধার্থে হাসপাতালটির আবাসিক চিকিৎসকরা অবস্থান কর্মসূচি মুলতবি ঘোষণা করেন।

বারডেম হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. পার্থ প্রতিম সেন এ তথ্য জানান।

বারডেম হাসপাতালের আবাসিক চিকিৎসকরা জানান,  কর্তৃপক্ষ তাদের প্রতিশ্রুতি দিয়েছে যে, অর্গানোগ্রাম অনুযায়ী আগামী একবছরের মধ্যে শূন্যপদ থাকা সাপেক্ষে নিয়োগের সার্কুলার দেবে। সেখানে মেডিক্যাল অফিসার হিসেবে স্থায়ী পদে আবেদনকারীদের অগ্রাধিকার দেবে। সব অস্থায়ী চিকিৎসকদের করোনাকালীন চিকিৎসার মেয়াদ বৃদ্ধি করা হবে। সব অস্থায়ী চিকিৎসকের বাবা-মায়ের জন্য এই হাসপাতালে ভর্তিকালীন চিকিৎসার ব্যয় মহাপরিচালক তার সক্ষমতার মধ্যে বহন করবেন। চাকরির মেয়াদ অনুযায়ী ইনক্রিমেন্ট, পর্যাপ্ত সুরক্ষা সামগ্রীর ব্যবস্থা ও ১০ লাখ টাকা জীবন বিমার ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

ডা.পার্থ প্রতিম সেন বলেন, ‘আমরা কর্তৃপক্ষের এই প্রতিশ্রুতি গভীরভাবে পর্যবেক্ষণ করবো। যদি প্রতিশ্রুতির ব্যত্যয় হয়, তাহলে বারডেম রেসিডেন্ট মেডিক্যাল অফিসার্স ফোরাম থেকে আরও  বড় কর্মসূচি পালন করতে বাধ্য হবো৷’

প্রসঙ্গত, গত ৩০ জুন থেকে পুরো বেতন, সুরক্ষা উপকরণ নিশ্চিত করা ও চাকরি স্থায়ী করার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করে আসছিলেন বারডেম জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসকরা।

 

/জেএ/এপিএইচ/

সম্পর্কিত

লাইভ

টপ