পাপুলের সংসদ সদস্য পদ বাতিল চেয়ে ইসিতে চিঠি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:১৩, জুলাই ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:২১, জুলাই ১৬, ২০২০

কাজী শহিদ ইসলাম পাপুল

মানবপাচারের দায়ে কুয়েতে গ্রেফতার লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের এমপি পদ বাতিল চেয়ে নির্বাচন কমিশনে চিঠি পাঠিয়েছেন ওই নির্বাচনি এলাকার ভোটার আবুল ফয়েজ ভূইয়া। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় হলফনামায় পাপুল শিক্ষাগত যোগ্যতার ব্যাপারে মিথ্যা তথ্য দেওয়ায় অভিযোগ তুলে তিনি  কমিশনের কাছে এই চিঠি পাঠান।

বৃহস্পতিবার (১৬ জুলাই) ইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

লক্ষ্মীপুর-২ আসনের  স্থায়ী বাসিন্দা আবুল ফয়েজ ভূইয়া সম্প্রতি গণমাধ্যমে পাপুলের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রকাশিত প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে ইসির বরাবর লেখা চিঠিতে বলেছেন, মোহাম্মদ শহিদ ইসলাম পাপুল তার নির্বাচনি হলফনামায় স্নাতকোত্তর পাস উল্লেখ করেন। কিন্তু সার্টিফিকেট প্রদান করেন স্নাতক ডিগ্রির। তিনি কখনও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমানের ডিগ্রি অর্জন করেননি।  সেখানে  স্নাতক ডিগ্রির যে সার্টিফিকেট জমা দেওয়া হয়েছে, তা ভুয়া এবং বানোয়াট। নির্বাচনি হলফনামায় মিথ্যা ও অসত্য তথ্য প্রদান করে তিনি (পাপুল) একাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার যোগ্যতাই হারিয়েছেন। কিন্তু কর্তব্যরত রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক প্রার্থিতা সঠিকভাবে যাচাই-বাছাই না করে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দিয়েছেন এবং নির্বাচিতও হয়েছেন, যা সম্পূর্ণ বেআইনি ও অবৈধ।

চিঠিতে আরও বলা হয়, এছাড়া শহিদ ইসলাম মানবপাচারের অভিযোগে কুয়েতে গ্রেফতার হয়েছেন এবং উনি বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন। অতএব, হলফনামায় মিথ্যা ও অসত্য তথ্য প্রদান করায় তার সংসদ সদস্যপদ বাতিল করে জাতীয় সংসদের আসন নম্বর-২৭৫ (লক্ষ্মীপুর-২ আসন ) শূন্য ঘোষণা করার জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।

 

/ইএইচএস/এপিএইচ/

লাইভ

টপ