২৮ অক্টোবর থেকে চেন্নাই ও কলকাতা যাবে ইউএস-বাংলার ফ্লাইট

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৪৫, অক্টোবর ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:০০, অক্টোবর ২২, ২০২০

ইউএস-বাংলা এয়ারলাইন্স

ইউএস-বাংলা এয়ারলাইন্স আগামী ২৮ অক্টোবর থেকে ঢাকা ও চট্টগ্রাম থেকে চেন্নাই এবং ঢাকা থেকে কলকাতা রুটে  ফ্লাইট শুরু করবে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে এয়ারলাইন্সটি।

ইউএস বাংলার  মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম জানান,  সোমবার ব্যতীত সপ্তাহের ছয় দিন ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট ঢাকা থেকে সকাল ৯টা ৪৫ মিনিটে কলকাতার উদ্দেশে ছেড়ে যাবে এবং স্থানীয় সময় সকাল ১০টা ১৫ মিনিটে কলকাতায় অবতরণ করবে। এছাড়া কলকাতা থেকে স্থানীয় সময় সকাল ১১টায় ছেড়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুপুর ১২টা ৩০ মিনিটে অবতরণ করবে।

মো. কামরুল ইসলাম জানান, ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট প্রতি সোম, বুধ, শুক্র ও শনিবার সকাল ১০টা ৩০ মিনিটে ঢাকা থেকে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যাবে এবং স্থানীয় সময় দুপুর ১২টা ৪০ মিনিটে চেন্নাইয়ে অবতরণ করবে। একই দিন দুপুর ১টা ৩০ মিনিটে চেন্নাই থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে এবং বিকাল ৪টা ৪০ মিনিটে ঢাকায় অবতরণ করবে। এছাড়া প্রতি মঙ্গল, বৃহস্পতি ও রবিবার ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে চেন্নাই ও চেন্নাই থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। উল্লিখিত দিনে ঢাকা থেকে সকাল ৯টায় এবং চট্টগ্রাম থেকে সকাল ১০টা ৩০ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যাবে এবং চেন্নাই থেকে চট্টগ্রামের উদ্দেশে দুপুর ১টা ৩০ মিনিটে ছেড়ে আসবে এবং চট্টগ্রামে বিকাল ৪টা ৪০ মিনিটে ও ঢাকায় সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে পৌঁছাবে। ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে চেন্নাই ও কলকাতা রুটের ফ্লাইটগুলো পরিচালিত হবে।

প্রসঙ্গত, এয়ার বাবল ব্যবস্থাপনার মাধ্যমে কোভিড-১৯ এর কারণে বন্ধ থাকা বিমান যোগাযোগ পুনরায় চালুর প্রস্তাব করেছিল ভারত।  দুই দেশের যোগাযোগ ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠার জন্য এয়ার বাবল চুক্তির আওতায় ফ্লাইট শুরু হচ্ছে। তবে এখন পর্যটন ছাড়া চিকিৎসা ও ব্যবসার কাজে ভারত যাওয়া যাবে।

 

    

/সিএ/এপিএইচ/

লাইভ

টপ