X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

অস্ট্রেলিয়ার করপোরেট জগতে অনন্য প্রবাসী বাংলাদেশি জাহাঙ্গীর আলম

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ০২:১১

ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলমের প্রতিষ্ঠিত আইটি ও টেলিযোগাযোগ কোম্পানি টেলিওজ অস্ট্রেলিয়ার করপোরেট জগতে একটি অনন্য স্থান করে নিয়েছে। তার হাত ধরে টেলিওজ সর্বাধিক উদ্ভাবনী গ্লোবাল এন্টারপ্রাইজ হিসাবে গড়ে উঠেছে। সম্প্রতি, জাহাঙ্গীর আলমকে একজন সফল উদ্যোক্তা হিসেবে স্বীকৃতি দিয়েছে সিআইওভিউজ (CIOViews) নামক একটি ম্যাগাজিন।

চলমান বৈশ্বিক মহামারীর অর্থনৈতিক মন্দার সময়, জাহাঙ্গীর আলম টেলিওজকে সফল ও সঠিকভাবে পরিচালনা করে দৃষ্টান্ত সৃষ্টি করেছেন এবং প্রশংসা কুড়িয়েছেন। এরই স্বীকৃতিস্বরূপ সিআইওভিউজ (CIOViews) জাহাঙ্গীর আলমকে তাদের সেপ্টেম্বর প্রকাশনায় ২০২১ সালের করপোরেট জগতে দশ জনের একজন সফল উদ্যোক্তা হিসেবে স্বীকৃতি দিয়েছে। 

সিআইওভিউজ (CIOViews) নামক ওই বিজনেস ম্যাগাজিনটি উদীয়মান সফল উদ্যোক্তা ও তাদের যাত্রা, বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি সম্পর্কে মতামত, এবং ব্যবসায়িক বিশ্ব সম্পর্কিত অন্য সব বিষয়ে প্রতিবেদন প্রকাশ করে থাকে। 

জাহাঙ্গীর আলম ২০০৪ সালে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে (সিএসই) বিএসসি করেন। একই বছর তিনি মোটরোলা সলিউশনসহ নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার হিসাবে করপোরেট জগতে পা রাখেন।

একজন সফল উদ্যোক্তা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য জাহাঙ্গীর আলম যোগাযোগ এবং প্রযুক্তি ক্ষেত্রে তার প্রয়াসকে সম্প্রসারিত করার লক্ষে টেলিওজ নামের একটি প্রযুক্তি নির্ভর ব্যবসা প্রতিষ্ঠিত করেন। দীর্ঘ ১৭ বছরের অধিক পেশাগত দক্ষতা তাকে নিয়ে এসেছে আজকের সাফল্যের উচ্চতায়।

জাহাঙ্গীর আলম প্রবাস জীবনের বেশ কিছু স্বীকৃতি ও প্রশংসা অর্জন করেছেন এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো, সম্প্রদায়ের অসামান্য আইসিটি সংস্থা হিসেবে টেলিওজ , স্ট্যান্ডআউট আইসিটি বিভাগে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিল (এবিবিসি) বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড লাভ। সিডনির প্রতিষ্ঠিত সামাজিক সংগঠন 'বিডিহাব' থেকে সম্মানজনক স্বাধীনতা পুরস্কার, ২০২১, এবং অস্ট্রেলিয়া থেকে সম্পচারিত প্রথম ও একমাত্র ২৪ ঘণ্টার বাংলা টেলিভিশন চ্যানেল জন্মভূমি টেলিভিশনের 'বিশিষ্ট তরুণ উদ্যোক্তা' হিসেবে বিশেষ সম্মান পুরস্কার, ২০২১ লাভ করেন।

একজন অভিজ্ঞ নেতা হওয়ায় আকাঙ্খা প্রকাশ করে জাহাঙ্গীর আলম বলেন, তরুণ উচ্চাকাঙ্ক্ষী উদ্যোক্তাদের সর্বদা তাদের প্রবৃত্তিতে বিশ্বাস করা উচিত। তাদের উচিত বড় স্বপ্ন দেখা এবং তা অর্জনের জন্য দক্ষতাকে কাজে লাগানো। তিনি আরো বলেন,'আপনি যা করতে পছন্দ করেন তা করুন এবং কখনই হাল ছাড়বেন না। সাফল্যের কোনও শর্টকাট নেই। ব্যর্থতা এবং চ্যালেঞ্জগুলোর মধ্য দিয়ে শিখুন'।

/ইউআই/এলকে/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
ফিনল্যান্ড-সুইডেন ইস্যুতে ন্যাটো মহাসচিবের সঙ্গে এরদোয়ানের ফোনালাপ
ফিনল্যান্ড-সুইডেন ইস্যুতে ন্যাটো মহাসচিবের সঙ্গে এরদোয়ানের ফোনালাপ
ঢাকায় আইসিসি সভাপতি
ঢাকায় আইসিসি সভাপতি
হালদা থেকে ৩০০০ মিটার জাল জব্দ
হালদা থেকে ৩০০০ মিটার জাল জব্দ
মাংকিপক্স নিয়ে বন্দরগুলোতে নতুন নির্দেশনা জারি
মাংকিপক্স নিয়ে বন্দরগুলোতে নতুন নির্দেশনা জারি
এ বিভাগের সর্বাধিক পঠিত