X
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৬ বৈশাখ ১৪৩১

রমজান মাসে সাড়ে ৪ লাখ পরিবারকে যুবলীগের খাদ্যসহায়তা

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৬ মে ২০২৩, ২০:৪৪আপডেট : ০৬ মে ২০২৩, ২০:৪৪

রমজান মাস উপলক্ষে ৪ লাখ ৪৭ হাজার ৩২০ গরিব-দুস্থ-অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ও ঈদ উপহার বিতরণ করেছে যুবলীগ। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী তারা এ সামগ্রী বিতরণ করেছে।

দলটি জানায়, প্রধানমন্ত্রী রজমানে ইফতার পার্টি না করে তার পরিবর্তে বাজেটের অর্থ সমাজের পিছিয়ে পড়া গরিব-দুস্থ-অসহায় ও সাধারণ মানুষের মাঝে বিলিয়ে দেওয়ার নেতা-কর্মীদের নির্দেশনা দিয়েছিলেন। তারই ধারাবাহিকতায় যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের আহ্বানে সাড়া দিয়ে দেশব্যাপী যুবলীগের নেতা-কর্মীরা এসব খাদ্য সামগ্রী বিতরণ করে।

এ ছাড়া চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ ১ কোটি ২৮ লাখ ৫০ হাজার টাকা, নীলফামারী জেলা যুবলীগ ২৬টি হুইল চেয়ার, ৬টি রিকশা, ২০টি সেলাই মেশিন ও ৫০০টি শাড়ি-লুঙ্গি বিতরণ করেছে। এসব উপহারের মধ্যে আরও ছিল চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, লবণ, সেমাই, চিনি, দুধসহ বিভিন্ন তৈজসপত্র।

সারা দেশে খাদ্যসামগ্রী ও ঈদ উপহার
কেন্দ্রীয় যুবলীগ ১৯ হাজার পরিবার, যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল তার ব্যক্তিগত উদ্যোগে মিরপুর এবং তার নিজ জেলা চাঁদপুরে ২৫ হাজার পরিবারে মাঝে খাদ্যসামগ্রী, ঈদ উপহার ও শাড়ি-লুঙ্গি বিতরণ করেছেন। এ ছাড়া ঢাকা মহানগর উত্তর যুবলীগ ১৫ হাজার, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ ১২ হাজার, রাজশাহী মহানগরে ১ হাজার ৩০০, রাজশাহী জেলায় ৮০০, বগুড়ায় ২২ হাজার, পাবনায় ৫০ হাজার, নাটোরে ৫ হাজার, নওগাঁয় ৬ হাজার ও জয়পুরহাটে ২০ হাজার পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে।

রংপুর মহানগরে ৪ হাজার, রংপুর জেলায় ৩ হাজার ৭০০, গাইবান্ধায় ৪ হাজার, কুড়িগ্রামে ৪ হাজার, লালমনিরহাটে ২ হাজার, ঠাকুরগাঁওয়ে এক হাজার ও দিনাজপুরে ২ হাজার ২০০ পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে।

মানিকগঞ্জ জেলায় ২ হাজার, টাঙ্গাইলে ৪ হাজার, গাজীপুরে ২৫ হাজার, গাজীপুর মহানগরে ২২ হাজার ৫০০, কিশোরগঞ্জে ৫০০, ময়মনসিংহে ১৮ হাজার ৩০০, ময়মনসিংহ মহানগরে ৮ হাজার, শেরপুরে ২ হাজার, জামালপুরে এক হাজার ৮৭০, নেত্রকোণায় ১০ হাজার, ঢাকায় ৩ হাজার, নারায়ণগঞ্জ মহানগরে ২ হাজার ৩০০, রাজবাড়ীতে ৫ হাজার, ফরিদপুরে ২ হাজার, মাদারীপুরে ৩০০ ও গোপালগঞ্জে ৬ হাজার ১০০ পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে।

পটুয়াখালী জেলায় ১৫ হাজার, বরগুনায় এক হাজার, পিরোজপুরে ৩ হাজার ও ঝালকাঠিতে ৭০০; সিলেট মহানগরে ৮ হাজার ও সুনামগঞ্জে এক হাজার ৬০০; খুলনা মহানগরে ১ হাজার ৫০০, খুলনা জেলায় ২ হাজার ৪০০, বাগেরহাটে ৪ হাজার, সাতক্ষীরায় ২ হাজার, যশোরে ১৮ হাজার, নড়াইলে এক হাজার ৪০০, মাগুরায় ৫ হাজার, কুষ্টিয়ায় ৪ হাজার, মেহেরপুরে ৪ হাজার ও চুয়াডাঙ্গায় ৪ হাজার ৫০০ পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে।

খাগড়াছড়ি জেলায় এক হাজার ৫০০, বান্দরবানে ৩৫০, চট্টগ্রাম উত্তরে ৭ হাজার, চট্টগ্রাম মহানগরে ৩০ হাজার, রাঙামাটিতে এক হাজার, কক্সবাজারে ৭০০, চট্টগ্রাম দক্ষিণে ৪ হাজার, কুমিল্লা মহানগরে এক হাজার ২০০, কুমিল্লা দক্ষিণে এক হাজার ৫০০, ব্রাহ্মণবাড়িয়ায় ৫ হাজার, নোয়াখালীতে সাড়ে ৪ হাজার, লক্ষ্মীপুরে আড়াই হাজার ও চাঁদপুরে ২ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ও ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

/ইএইচএস/এনএআর/
সম্পর্কিত
হংকং ও সিঙ্গাপুরে নিষিদ্ধ হলো ভারতের কয়েকটি মসলা
খাদ্যের অপচয় রোধে সবাইকে সচেতন করার পরামর্শ সংসদীয় কমিটির
উপজেলা নির্বাচন নিয়ে যুবলীগ নেতার ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ
সর্বশেষ খবর
ট্রাকের চাকায় পিষ্ট করা হলো ৬ হাজার কেজি আম
ট্রাকের চাকায় পিষ্ট করা হলো ৬ হাজার কেজি আম
সিএনজির রেজিস্ট্রেশন কার্যক্রম চালু করতে বিআরটিএ অফিস ঘেরাও
সিএনজির রেজিস্ট্রেশন কার্যক্রম চালু করতে বিআরটিএ অফিস ঘেরাও
এসি কেনার আগে মনে রাখতে হবে এই ৭ বিষয়
এসি কেনার আগে মনে রাখতে হবে এই ৭ বিষয়
বৃষ্টি ও বন্যায় কেনিয়ায় নিহত অন্তত ৪৫
বৃষ্টি ও বন্যায় কেনিয়ায় নিহত অন্তত ৪৫
সর্বাধিক পঠিত
‘পুলিশ’ স্টিকার লাগানো গাড়িতে অভিযান চালাবে পুলিশ
‘পুলিশ’ স্টিকার লাগানো গাড়িতে অভিযান চালাবে পুলিশ
শরীরের তাপ কমায় এই ৮ খাবার
শরীরের তাপ কমায় এই ৮ খাবার
আজ কি বৃষ্টি হবে?
আজ কি বৃষ্টি হবে?
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
জালিয়াতির মামলায় সাবেক ব্যাংক কর্মকর্তার ২৬ বছরের কারাদণ্ড
জালিয়াতির মামলায় সাবেক ব্যাংক কর্মকর্তার ২৬ বছরের কারাদণ্ড