X
মঙ্গলবার, ০৭ মে ২০২৪
২৪ বৈশাখ ১৪৩১

মোখা মোকাবিলায় নেতাকর্মীদের নির্দেশনা আ. লীগের, হেলথ কেয়ার টিম গঠন

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৪ মে ২০২৩, ১৬:৪১আপডেট : ১৪ মে ২০২৩, ১৬:৪১

ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় সংশ্লিষ্ট এলাকার নেতাকর্মীদের মানুষের পাশে থাকতে নির্দেশনা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ ছাড়া কক্সবাজারে দুর্যোগকালীন ইমার্জেন্সি রেপিড রেসপন্স ও হেলথ কেয়ার টিম গঠন করেছে দলটির ত্রাণ ও সমাজকল্যাণ-বিষয়ক উপ-কমিটি।

রবিবার (১৪ মে) সকালে রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে মনিটরিং করে খোঁজখবর নিচ্ছেন। দলের পক্ষ থেকেও সম্ভাব্য ক্ষতিগ্রস্ত এলাকায় সাংগঠনিক নেতাদের করণীয় সম্পর্কে অবহিত করা হয়েছে। সরকারের পক্ষ থেকে মানুষকে আগেভাগে সরিয়ে নেওয়া হয়েছে। আশ্চর্য দ্রুততার সঙ্গে মানুষজনকে আশ্রয়কেন্দ্রে নেওয়া হয়েছে।

এদিকে, সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান জানান, ঘূর্ণিঝড় মোখা দেখতে কক্সবাজার, কুয়াকাটাসহ বিভিন্ন সৈকতে জড়ো হয়েছেন শত শত মানুষ। তাদের নিরাপদ জায়গায় সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কক্সবাজার সাগর পাড়ে যারা মোখা দেখার উৎসব করছেন, তাদের ফিরিয়ে আনতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এর আগে শনিবার (১৩ মে) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির জরুরি এক সভায় কক্সবাজারে দুর্যোগকালীন ইমার্জেন্সি রেপিড রেসপন্স ও হেলথ কেয়ার টিম গঠন করা হয়।

২২ সদস্যের এই টিমের প্রধান সমন্বয়ক আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম। তার মোবাইল নম্বর— ০১৭১৩ ২২১১৭৭।  

কমিটির সমন্বয়ক হিসেবে রয়েছেন কক্সবাজারের সিভিল সার্জন ডা. মো. মাহাবুবুর রহমান (০১৭১৫ ২৮২৬৩৭), জেলা স্বাচিপের আহ্বায়ক ডা. মাহাবুবুর রহমান, (০১৭১৭২২৮০২, সদস্য সচিব ডা. সৈয়দ মারুফ উর রহমান (০১৮১২ ৮২০১৪৮), ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. মমিনুর রহমান (০১৭১১৯৬৩৫৩৮,সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা.  আশিকুর রহমান (০১৭১৭১২২০৪৯),সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাদিয়া আফরোজ (০১৭১২৩৭৫৮৩১,ডা. মো. লিমন (০১৯১৩ ৩৬৩২৩১)।

টিমে আরও রয়েছেন— রামু উপজেলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়ুয়া (০১৭১৯ ১৩০৩২১৫), ডা. পুলক ধর (০১৮১৬৪৩৫৫৬১), চকরিয়া উপজেলায় ডা.শোভন দত্ত (০১৭৬১২২৩৯০১),ডা. সাইমুল ইসলাম (০১৫১৬১৭৭৮৫২),কুতুবদিয়া উপজেলায় ডা. গোলাম মোস্তফা নাদিম (০১৭১৭৪৬১১৪৮),ডা.খোকন বড়ুয়া (০১৬৮৬৩৬১২৩০),পেকুয়া উপজেলায় ডা. মহিউদ্দিন মাজেদ চৌধুরী (০১৭১৭৮১৪৫৫৪),ডা. তাহমিদ (০১৭৪২৩৮৩৪৪৪),মহেশখালী উপজেলায় ডা. মাহফুজুল হক (০১৭১২১২৪৭০৬), ডা. আজমল হুদা (০১৬২০৯৫৭৪৫৭), উখিয়া উপজেলায় ডা. রঞ্জন বড়ুয়া রাজন (০১৭১৬৭১০১২৭) (01716- 710127), ডা. মো. ইমরান (০১৬৮০৫২০০৫৬),টেকনাফ উপজেলায় ডা. আবুল কাশেম (০১৭১৮ ৬৫৯০৯৫) ও  ডা. প্রনয় রুদ্র (০১৯২২৭২১৩০৭)।

এদিকে, ঘূর্ণিঝড় মোখা মোকাবিলার সচেতনতা বৃদ্ধিসহ ক্ষতিগ্রস্ত মানুষের পাশে থাকতে যুবলীগের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

 

/এমআরএস/এপিএইচ/
সম্পর্কিত
মিয়ানমারে ত্রাণসামগ্রী পাঠালো বাংলাদেশ
মোখায় ক্ষতিগ্রস্তদের মাঝে নৌবাহিনীর খাদ্য-চিকিৎসা সহায়তা
‘সম্বল ছিল একটা ঘর, তাও ভাঙলো তুফানে’
সর্বশেষ খবর
এ বছর পুলিৎজার পেলো ৩ সংবাদমাধ্যম
এ বছর পুলিৎজার পেলো ৩ সংবাদমাধ্যম
মনজিল হত্যা: সৎমা-ভাইসহ ৬ জনের যুক্তিতর্ক অব্যাহত
মনজিল হত্যা: সৎমা-ভাইসহ ৬ জনের যুক্তিতর্ক অব্যাহত
আসছে ব্যয় কমানোর বাজেট
আসছে ব্যয় কমানোর বাজেট
টস হেরে ব্যাট করছে বাংলাদেশ
টস হেরে ব্যাট করছে বাংলাদেশ
সর্বাধিক পঠিত
মিল্টনের আশ্রমের দায়িত্ব যার হাতে গেলো
মিল্টনের আশ্রমের দায়িত্ব যার হাতে গেলো
ভিটামিন ডি কমে গেলে কীভাবে বুঝবেন?
ভিটামিন ডি কমে গেলে কীভাবে বুঝবেন?
চাসিভ ইয়ার ঘিরে হাজার হাজার সেনা জড়ো করছে রাশিয়া
চাসিভ ইয়ার ঘিরে হাজার হাজার সেনা জড়ো করছে রাশিয়া
যে শিশুকে পাচারের অভিযোগে মিল্টনের বিরুদ্ধে মামলা
যে শিশুকে পাচারের অভিযোগে মিল্টনের বিরুদ্ধে মামলা
যেভাবে অপহরণকারীদের কাছ থেকে পালিয়ে এলো স্কুলছাত্র
যেভাবে অপহরণকারীদের কাছ থেকে পালিয়ে এলো স্কুলছাত্র