X
সোমবার, ২০ মে ২০২৪
৬ জ্যৈষ্ঠ ১৪৩১

শেখ হাসিনা নির্বাচনি প্রচারণা শুরু করছেন আজ

পাভেল হায়দার চৌধুরী, সিলেট থেকে
৩০ জানুয়ারি ২০১৮, ০৭:৫৭আপডেট : ৩০ জানুয়ারি ২০১৮, ০৮:৩০

শেখ হাসিনাকে স্বাগত জানাতে ব্যানার-বিলবোর্ডে ছেয়ে গেছে সিলেট সিলেটে মাজার জিয়ারতের মধ্য দিয়ে আজ মঙ্গলবার (৩০ জানুয়ারি) থেকে আনুষ্ঠানিকভাবে একাদশ সংসদ নির্বাচনের নির্বাচনি প্রচারণা শুরু করতে যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের প্রায় পুরো বহর নিয়ে শেখ হাসিনা আসছেন ৩৬০ আউলিয়ার পুণ্যভূমি সিলেট সফরে।
শুধু মাজার জিয়ারত ও নির্বাচনি প্রচারণা শুরুই নয়, সিলেটবাসীর জন্য উপহারও নিয়ে আসছেন শেখ হাসিনা। এই সফরে প্রধানমন্ত্রী ২০টি প্রকল্পের উদ্বোধন ও ১৮টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
প্রধানমন্ত্রীর এবারের সিলেট সফরসূচিতে হজরত শাহজালাল (রহ.), হজরত শাহপরান (রহ.) ও হজরত গাজী বোরহান উদ্দিনের (রহ.) মাজার জিয়ারত করবেন। এরপর বিকালে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে জনসভার মধ্য দিয়ে শুরু হবে শেখ হাসিনার আনুষ্ঠানিক নির্বাচনি প্রচারণা। আসছে জাতীয় নির্বাচনকে ঘিরে প্রথম জনসভা হওয়ায় স্মরণকালের সেরা জনসমাগমের মাধ্যমে এই জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে দলের নেতাকর্মীরা বিরামহীন কাজ করে যাচ্ছেন।
রাস্তার দুই পাশেই রয়েছে বড় বড় বিলবোর্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত) আহমেদ হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে সিলেট। পুরো শহর ছেয়ে গেছে ব্যানার, পোস্টার, ফেস্টুন, বিলবোর্ড আর তোরণে। জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে এরই মধ্যে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হয়েছে।’
আহমদ হোসেন আরও বলেন, ‘গত নির্বাচনে সিলেটের ১৯টি আসনের মধ্যে ১৫টিতে জয়লাভ করে আওয়ামী লীগ, চারটি আসন পায় জাতীয় পার্টি। আগামী নির্বচনেরও এ ধারাবাহিকতা ধরে রাখতে চায় আওয়ামী লীগ। আমরা আশা করছি, এবারও সবগুলো আসনই আমাদের থাকবে। এর জন্য প্রধানমন্ত্রীর সফর বেশ গুরুত্বপূর্ণ।’ দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের পর সিলেটে এটি প্রধানমন্ত্রীর তৃতীয় আনুষ্ঠানিক সফর বলে জানান তিনি।
সফরসূচি অনুযায়ী, সকাল ১১টা থেকে দুপুর সোয়া ১২টা পর্যন্ত প্রধানমন্ত্রীর তিন মাজার জিয়ারত করবেন। দুপুর সাড়ে ১২টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত সিলেট সার্কিট হাউজে নামাজ ও মধ্যাহ্নের বিরতি শেষে দুপুর ২টা ৪০ মিনিটে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে যাবেন প্রধানমন্ত্রী। সেখানে উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। বিকাল ৩টায় একই মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী।
নৌকা প্রতীকে ভোট চাইবেন প্রধানমন্ত্রী, তাই তৈরি হচ্ছে নৌকা সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমেদ কামরান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘প্রধানমন্ত্রীর এই সফর নেতাকর্মীদের উৎসাহে বাড়তি মাত্রা যোগ করেছে। কেবল নেতাকর্মীই নন, প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সাধারণ লোকজনেরও আগ্রহের কমতি নেই। প্রধানমন্ত্রীর সফরের মাধ্যমে সিলেট অঞ্চলে দল আরও শক্তিশালী হবে বলে মনে করি।’
এবারের সিলেট সফরে প্রধানমন্ত্রী যেসব প্রকল্পের উদ্বোধন করবেন, তার তালিকায় রয়েছে— হজরত গাজী বোরহান উদ্দিন (রহ.)-এর মাজার উন্নয়ন, মহিলা এবাদতখানা নির্মাণ, মাজারের সৌন্দর্যবর্ধন ও মাজারে যাতায়াতের প্রধান রাস্তা দুই কিলোমিটার প্রশস্তকরণ ও উন্নয়ন, সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের ছয় তলা নতুন একাডেমিক ও প্রশাসনিক ভবন, পিরোজপুরে সার পরীক্ষাগার ও গবেষণাগার ভবন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের জেলা অফিস, সিলেট বিভাগীয় ও জেলা এনএসআই কার্যালয় ভবন, সিলেট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, জকিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, সিলেট সিটি করপোরেশনের ১২ তলা ভিতের পাঁচ তলা ভবন, নগরীর বাবুছড়ার আরসিসি ইউ টাইপ ড্রেন নির্মাণ কাজ, জালালাবাদ রাস্তা সম্প্রসারণ ও উন্নয়ন কাজ, সিলেট-সুনামগঞ্জ বাইপাস সড়ক উন্নয়ন, মৌলভীবাজার-রাজনগর-ফেঞ্চুগঞ্জ-সিলেট সড়ক, রশিদপুর-বিশ্বনাথ-লামাকাজী সড়কের কাজ, সিলেট-গোলাপগঞ্জ-চারখাই-জকিগঞ্জ সড়ক, দরবস্ত-কানাইঘাট-শাহবাগ সড়ক মজবুত করা, ঢাকা (কাঁচপুর)-ভৈরব-জগদীশপুর- শায়েস্তাগঞ্জ-সিলেট-তামাবিল-জাফলং সড়কের (সিলেট-শেরপুর অংশ) মজবুতিকরণসহ ওভারলের কাজ, শেরপুর টোল প্লাজার উন্নয়ন কাজ, জকিগঞ্জ উপজেলার সুলতানপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, কানাইঘাট সড়ক ও তিন তলা প্রাইমারি হেলথ কেয়ার সেন্টার ভবন।
সারি বেঁধে রাখা নৌকা, থাকবে প্রধানমন্ত্রীর জনসভায় অন্যদিকে, ভিত্তিপ্রস্তর স্থাপনের তালিকায় রয়েছে— হজরত শাহজালাল (রহ.) মহিলা ইবাদতখানা ও অন্যান্য উন্নয়ন কার্যক্রম, শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বেগম ফজিলাতুন্নেসা হল নির্মাণ, গোয়াইনঘাট উপজেলা পরিষদ ভবন ও হলরুম নির্মাণ, সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের ছাত্র হোস্টেল ভবন নির্মাণ, সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের ছাত্রী হোস্টেল ভবন নির্মাণ, সিলেটে ২৫০ শয্যা জেলা হাসপাতাল নির্মাণ, সিলেট এমএজি ওসমানী মেডিক্যালের ভেতরে নার্সিং হোস্টেল ভবন নির্মাণ, সিলেট পুলিশ লাইনে এসএমপি’র ব্যারাক নির্মাণ, সিলেট পুলিশ লাইনে অস্ত্রাগার নির্মাণ, এসএমপি’র কোতোয়ালি মডেল থানার কম্পাউন্ডে ডরমেটরি ভবন নির্মাণ, তামাবিল ইমিগ্রেশন চেকপোস্ট ভবন নির্মাণ, সিলেটের লালাবাজারে রেঞ্জ রিজার্ভ পুলিশ লাইনস নির্মাণ, দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য হোস্টেল নির্মাণ ও সম্প্রসারণ, বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নতকরণ, বিভাগীয় পরিচালক (পরিবার পরিকল্পনা) ও জেলা পরিবার পরিকল্পনা সিলেটের অফিস ভবন নির্মাণ, সিলেট-গোলাপগঞ্জ-চারখাই-জকিগব্জ মহাসড়কের ৬৫ কিলোমিটার উন্নয়ন, গোলাপগঞ্জ-ঢাকা দক্ষিণ-ভাদেশ্বর মহাসড়ক ও চারখাই-শেওলা-বিয়ানীবাজার-বাড়ইগ্রাম মহাসড়কের ৯ দশমিক ৬০ কিলোমিটার উন্নয়ন, সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল হাসপাতাল ভবনের চতুর্থ তলা থেকে ১০ তলা ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ।
আরও পড়ুন-
খালেদা জিয়াই করণীয় জানাবেন
ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের জায়গা সংকুচিত হচ্ছে

/টিআর/
সম্পর্কিত
সর্বশেষ খবর
লিচু নিয়ে দুশ্চিন্তায় চাষিরা
লিচু নিয়ে দুশ্চিন্তায় চাষিরা
টিভিতে আজকের খেলা (২০ মে, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২০ মে, ২০২৪)
সাপ্তাহিক ডিজিটাল সেভিংস সেবা চালু করলো বিকাশ
সাপ্তাহিক ডিজিটাল সেভিংস সেবা চালু করলো বিকাশ
একান্ত আলাপে অস্কারজয়ীর মুখে লালন ফকির থেকে শেখ হাসিনা...
কান উৎসব ২০২৪সোনার বাংলা, আই ওয়ান্ট টু ভালোবাসি: এ আর রাহমান
সর্বাধিক পঠিত
শনিবার ক্লাস চলবে ডাবল শিফটের স্কুলে
শনিবার ক্লাস চলবে ডাবল শিফটের স্কুলে
রাইসির হেলিকপ্টারের অবস্থান ‘শনাক্ত’, সুসংবাদের প্রত্যাশা
রাইসির হেলিকপ্টারের অবস্থান ‘শনাক্ত’, সুসংবাদের প্রত্যাশা
এনবিআর চেয়ারম্যানকে আদালত অবমাননার নোটিশ
এনবিআর চেয়ারম্যানকে আদালত অবমাননার নোটিশ
হিমায়িত মাংস আমদানিতে নীতিমালা হচ্ছে
হিমায়িত মাংস আমদানিতে নীতিমালা হচ্ছে
আগামী ৩ দিন হতে পারে বৃষ্টি, কমবে তাপপ্রবাহ
আগামী ৩ দিন হতে পারে বৃষ্টি, কমবে তাপপ্রবাহ