পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে সরকারি পদক্ষেপ কার্যকরী নয়: ইসলামি গণতান্ত্রিক পার্টি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৪:৩৪, ডিসেম্বর ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৫:১১, ডিসেম্বর ০৮, ২০১৯

পিঁয়াজের মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এবং একইসঙ্গে সরকার মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণের জন্য দৃশ্যমান উদ্যোগ নিলেও তা অকার্যকর বলে মন্তব্য করেছেন ইসলামিক গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এম এ আউয়াল। শনিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর রাপা প্লাজায় দলের নির্বাহী কমিটির বৈঠকে সাবেক এই এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘সরকার টিসিবিকে দায়িত্ব দিয়েছে। কিন্তু পেঁয়াজের দাম কমছে না। সরকারের উদ্যোগ অকার্যকর করার পেছনে কাদের ষড়যন্ত্র, তা খুঁজে বের করতে হবে।’
দলের মহাসচিব অ্যাডভোকেট নুরুল ইসলাম খান জানান, নির্বাহী কমিটির বৈঠকে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস, ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে কর্মসূচি গ্রহণ করা হয়েছে। চেয়ারম্যান এম এ আউয়াল জানান, আগামী বছর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী নিয়ে বিস্তারিত পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। রাষ্ট্রীয় উদ্যোগের সঙ্গে সমন্বয় রেখেই এসব প্রোগ্রাম বাস্তবায়ন করবে ইসলামিক গণতান্ত্রিক পার্টি।
ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রেক্ষিতে এম এ আউয়াল বলেন, ‘যদি নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির নেপথে বিএনপি থাকে, তাহলে তদন্ত করে তার বিচার নিশ্চিত করা হোক। যে সিন্ডিকেট পেঁয়াজসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি করছে, তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবি জানান সাবেক এই সংসদ সদস্য। নির্বাহী কমিটির সভায় দলের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

সিএ/এমএইচ/

লাইভ

টপ