সম্মেলনে আসেননি রওশন এরশাদ, অস্বস্তিতে নেতাকর্মীরা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:৪০, ডিসেম্বর ২৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:১৯, ডিসেম্বর ২৮, ২০১৯

জাতীয় পার্টির সম্মেলনরাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে জাতীয় পার্টির (জাপা) নবম সম্মেলনের প্রথম অধিবেশন চলছে। দলটির প্রতিষ্ঠাতা প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের অনুপস্থিতিতে প্রথম সম্মেলন এটি। আর সেই সম্মেলনে উপস্থিত হননি এরশাদের স্ত্রী রওশন এরশাদ। তার অনুপস্থিতিতে দলের নেতাকর্মীদের মাঝে অস্বস্তি তৈরি হয়েছে বলে দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে।
শনিবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টার দিকে সম্মেলন শুরু হয়। সম্মেলনকে কেন্দ্র করে আইইবি চত্বর থেকে মৎস্য ভবন, প্রেস ক্লাব, পশ্চিমে শাহবাগ পর্যন্ত এলাকা বিভিন্ন রঙের ব্যানার-ফেস্টুনে সাজিয়ে তোলা হয়েছে। সম্মেলনকে কেন্দ্র করে সারাদেশ থেকে উপস্থিত হয়েছেন হাজারও নেতাকর্মী। সম্মেলনে নিরাপত্তায় মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন পার্টির চেয়ারম্যান জিএম কাদের। এরপর হুসেইন মুহম্মদ এরশাদের আত্মার মাগফিরাত কামনা করে সম্মেলন শুরু হয়। পরে বিদায়ী কমিটির সাংগঠনিক রিপোর্ট পেশ করা হয়।
সম্মেলনে রওশন এরশাদের অনুপস্থিতিতে দলটির নেতাকর্মীদের মধ্যে এক ধরনের অস্বস্তি তৈরি হয়েছে। কেউ কেউ বলছেন, বয়সের কারণে তিনি সম্মেলনে আসেননি। আবার কেউ বলছেন, জিএম কাদেরকে তিনি চেয়ারম্যান হিসেবে মানতে পারেননি। কারণ এরশাদের স্ত্রী হিসেবে তারই দলের চেয়ারম্যান হওয়ার কথা ছিল। এখন জিএম কাদেরের পাশে দলের সেকেন্ড ম্যান হিসেবে উপস্থিত থাকা তার জন্য এক ধরনের অস্বস্তি। ফলে তিনি সম্মেলনে আসেননি। যদিও গতকাল (২৭ ডিসেম্বর) জাপার প্রেসিডিয়াম সভায় রওশন এরশাদকে ‘চিফ প্যাট্রন’ করা হয়।
সম্মেলনে উপস্থিত আছেন−প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, এবিএম রুহুল আমিন হাওলাদার, গোলাম কিবরিয়া টিপু, অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, ফখরুল ইমাম, কাজী ফিরোজ রশীদ, জিয়া উদ্দিন আহমেদ বাবলু, মো. আবুল কাশেম, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, সৈয়দ আবু হোসেন বাবলা, হাফিজ উদ্দিন আহমেদ, সাহিদুর রহমান, মুজিবুল হক চুন্নু, সালমা ইসলাম, সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নান, মীর আব্দুস সবুর আসুদ, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, এ টি ইউ তাজ রহমান, সোলায়মান আলম শেঠ, নাসরিন জাহান রত্না, আব্দুর রশীদ সরকার, মেজর (অব.) খালেদ আখতার, মুজিবর রহমান সেন্টু, সফিকুল ইসলাম সেন্টু, লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী, মোস্তাফিজুর রহমান মোস্তফা, ফখরুজ্জামান জাহাঙ্গীর, মো. মিজানুর রহমান, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, সৈয়দ দিদার বখত, নাজমা আখতার, আব্দুস সাত্তার মিয়া, এমরান হোসেন মিয়া, মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল এমপি, লিয়াকত হোসেন খোকা এমপি, সেলিম ওসমান প্রমুখ।

আরও পড়ুন: জাতীয় পার্টির ‘নিয়ম রক্ষার’ সম্মেলন আজ

                জাপায় রওশন এরশাদের নতুন পদ ‘চিফ প্যাট্রন’

/এএইচআর/ওআর/এমএমজে/

লাইভ

টপ