শিবিরের নতুন সভাপতি সিরাজুল, সেক্রেটারি সালাহউদ্দিন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:৪৩, ডিসেম্বর ৩০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:৪৭, ডিসেম্বর ৩০, ২০১৯

সভাপতি সিরাজুল এবং সেক্রেটারি সালাহউদ্দিনবাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন  মো. সিরাজুল ইসলাম। আর সংগঠনের সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনীত করা হয়েছে সালাহউদ্দিন আইউবীকে। ২০২০ সেশনের জন্য অনলাইনে সারাদেশের সদস্যদের ভোটে সভাপতিকে নির্বাচিত করা হয়। এরপর সভাপতি সেক্রেটারি জেনারেলকে মনোনয়ন দেন। সোমবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় এক বিবৃতিতে বিদায়ী কমিটির প্রচার সম্পাদক শাহাদাত হোসাইন এই তথ্য জানিয়েছেন।

বিদায়ী কমিটির প্রচার সম্পাদক শাহাদাত হোসাইন বলেন, ‘সোমবার সকাল ১০টায় শহীদ আব্দুল মালেক মিলনায়তনে ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি নুরুল ইসলাম বুলবুলের পরিচালনায় কেন্দ্রীয় কার্যকরী পরিষদ ও শাখা দায়িত্বশীল সম্মেলনে নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতির নাম ঘোষণা করেন ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার মতিউর রহমান আকন্দ।’



শাহাদাত হোসাইন জানান, নাম ঘোষণার পর নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতিকে শপথ পাঠ করান মতিউর রহমান আকন্দ।

প্রসঙ্গত, গত ২৮ ডিসেম্বর সকাল ১০টা থেকে ২৯ ডিসেম্বর রাত ৯টা পর্যন্ত সারাদেশে অনলাইনের মাধ্যমে একযোগে কেন্দ্রীয় সভাপতি নির্বাচনের ভোট গ্রহণ করা হয়। নির্ধারিত সময়ের মধ্যে ভোট গণনা শেষে ফল ঘোষণা করা হয়। ছাত্রশিবিরের সংবিধান অনুযায়ী কেন্দ্রীয় সভাপতি ২০২০ সেশনের জন্য কার্যকরী পরিষদের সঙ্গে পরামর্শ করে সালাহউদ্দিন আইউবিকে সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনয়ন দেন।

উল্লেখ্য, নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি সিরাজুল ইসলাম বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। বর্তমানে তিনি একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে এমবিএ নিয়ে পড়ছেন।

নব মনোনীত সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আইউবী ঢাকা কলেজ থেকে ইংরেজি সাহিত্য বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে লিবার্টি ‘ল’ কলেজ থেকে এলএলবি সম্পন্ন করে বর্তমানে এলএলএম নিয়ে পড়ছেন।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের আমীর সেলিম উদ্দিন, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. ইয়াছিন আরাফাত এবং সদ্য বিদায়ী কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইনসহ কার্যকরী পরিষদের সদস্য ও শাখা সভাপতিরা।

 

/এসটিএস/এনএস/

লাইভ

টপ