তাবিথের ওয়েবসাইট হ্যাকের চেষ্টার অভিযোগ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:১৩, জানুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৪৮, জানুয়ারি ২৭, ২০২০

অদম্য ঢাকা ওয়েবসাইটের হোমপেজ‘‌ইন্টেলিজেন্ট ঢাকা’ গড়ার কথা উল্লেখ করে ইশতেহার ঘোষণার পরপরই ঢাকা উত্তর সিটির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের ওয়েবসাইট ‘অদম্য ঢাকা’ হ্যাক করার চেষ্টা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সোমবার (২৭ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো তাবিথ আউয়ালের মিডিয়া সমন্বয়কারী মাহমুদ হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনটা দাবি করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সকালে ঢাকা উত্তর সিটির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের ইশতেহার ঘোষণার কিছুক্ষণের মধ্যেই ‘অদম্য ঢাকা’ নামে তার একটি ওয়েবসাইট হ্যাকের চেষ্টা চালানো হয়। তাবিথ আউয়ালের আইটি কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ওয়েবসাইটটির মাধ্যমে নান্দনিক ঢাকা গড়ার লক্ষ্যে দীর্ঘদিন ধরে প্রচারণা চালিয়ে আসছেন তাবিথ আউয়াল।

এ ধরনের ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন তাবিথ আউয়াল।

এরআগে, নিজের নির্বাচনি ইশতেহার ঘোষণা করতে গিয়ে তাবিথ আউয়াল বলেন, ‘প্রযুক্তির ব্যবহার সারা দুনিয়ায় বেড়েছে। ঢাকাকেও ইন্টেলিজেন্ট শহর হতে হবে। বিশ্বে ইন্টেলিজেন্ট শহর হচ্ছে, এটা নতুন ট্রেন্ড। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্ট টেকনোলজি আছে, ড্রোন, ইন্টারনেটসহ আধুনিক প্রযুক্তি আছে, এগুলো কাজে লাগালেই ইন্টেলিজেন্ট শহর গড়া যাবে। সব ট্রাফিক ব্যবস্থা ইন্টেলিজেন্ট প্রসেসে চলে গেছে, রাস্তায় গাড়ির চাপ, গতিবিধি দেখে অটোমেটিক সিগন্যাল ব্যবস্থাপনা করা হয়। ঢাকাতে অবশ্যই ইন্টেলিজেন্ট ব্যবস্থা তৈরি করতে হবে। শুধু ট্রাফিক নয়, অন্যান্য সেবার ক্ষেত্রেও ইন্টেলিজেন্ট ব্যবস্থা আমরা নিতে পারি।’

/সিএ/টিটি/এমওএফ/

লাইভ

টপ