প্রকৃত কৃষকরা ভর্তুকি পান না: জিএম কাদের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৫৬, ফেব্রুয়ারি ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:০৫, ফেব্রুয়ারি ১০, ২০২০

১অধিকার আদায়ের প্রশ্নে কৃষকদের ঐক্যের কোনও বিকল্প নেই বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি (জাপা)-এর চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। তিনি বলেন, ‘মৌসুমে কৃষি শ্রমিকদের মজুরির চেয়ে ধানের মূল্য কমে যায়। তখন কৃষকরা ধান কাটতে বিপাকে পড়েন। এ সময় সরকার কৃষি ক্ষেত্রে ভর্তুকি দিলেও প্রকৃত কৃষকরা তা পান না।’ শনিবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে জাতীয় কৃষক পার্টির ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী ও নবগঠিত নির্বাহী কমিটির পরিচিতি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, ‘দেশপ্রেমিক কৃষকরাই এখন সবচেয়ে বেশি অবহেলিত।’ তিনি আরও বলেন, ‘সরকারি ভর্তুকি পেতে চাইলে রাজনৈতিক নেতাকর্মীদের হাতে লাঞ্ছনার শিকার হয় কৃষক সমাজ।’

জাপা চেয়ারম্যান বলেন, ‘কৃষকদের আর্থ-সামাজিক উন্নয়নে উপজেলা পরিষদ ব্যবস্থা প্রবর্তন করে অসাধারণ কৃতিত্ব গড়েছেন হুসেইন মুহম্মদ এরশাদ। কৃষকদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে প্রতিটি উপজেলা পর্যায়ে হাসপাতাল নির্মাণ করেছিলেন।’ এই সময় তিনি কৃষকদের সংগঠিত করে তাদের স্বার্থরক্ষায় কাজ করতে পার্টির নেতাকর্মীদের প্রতি নির্দেশও দেন।

জাতীয় কৃষক পার্টির সভাপতি সাহিদুর রহমান টেপার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এবিএম লিয়াকত হোসেন চাকলাদারের  সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন জাপার প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতী, মীর আবদুস সবুর আসুদ  প্রমুখ।  

/এসটিএস/এমএনএইচ/এমএমজে/

সম্পর্কিত

লাইভ

টপ